জাতীয়

ডিসি নিয়োগে ঘুষ লেনদেনের অভিযোগ : তদন্তে ৩ উপদেষ্টা

জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ নিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোখলেস উর রহমানের বিরুদ্ধে ওঠা ঘুষের অভিযোগ তদন্তের সিদ্ধান্ত নিয়েছে উপদেষ্টা পরিষদ। অভিযোগ তদন্তে তিন উপদেষ্টার সমন্বয়ে একটি কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সচিবালয়ে গণমাধ্যমকে এ তথ্য জানান সমাজকল্যাণ বিষয়ক উপদেষ্টা শারমীন এস মুরশিদ।

তিনি বলেন, অভিযোগটি সরকার অবশ্যই তদন্ত করবে। কিন্তু এখানে দুটি জিনিস মিডিয়াকে মাথায় নিতে হবে। যে ক্লিপটা সোশ্যাল মিডিয়ায় বহুল প্রচারিত হয়ে গেলো, সেটা কতখানি এআই (কৃত্রিম বুদ্ধিমত্তা) প্রডিউসড, সেটা কতখানি রিয়েল, কতখানি ফেক; সেটি তাদের মতো সাধারণ মানুষ বলতে পারেন না।

শারমীন এস মুরশিদ বলেন, অভিযোগ তদন্তে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা নাহিদ ইসলাম, আইন উপদেষ্টা আসিফ নজরুল এবং স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাংগীর আলম চৌধুরীকে তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে তবে এই তিনজনের কথা বলা হয়েছে, এর মানে এই নয় যে অন্যরা এতে যুক্ত হতে পারবেন না। মূলকথা একটি কমিটি করে বিষয়টি তদন্ত করা হবে।

একটি জাতীয় দৈনিকে ডিসি নিয়োগ কেলেঙ্কারি, আমার টাকা-পয়সার প্রতি লোভ নেই, ৫ কোটি হলেই চলবে শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। এরপরই সারাদেশে বিষয়টি নিয়ে সমালোচনার ঝড় ওঠে।

অভিযোগের প্রেক্ষিতে জনপ্রশাসন সচিব বলেন, এটি একটি ফেক নিউজ। ওই পত্রিকার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। এ ধরনের অভিযোগ তিনি আমলে নিচ্ছেন না।

 তিনি আরও বলেন, নিউজে স্ক্রিনশট প্রকাশ করা হয়েছে সেটি আইফোনের স্ক্রিনশট কিন্তু তিনি স্যামসাং ফোন ব্যবহার করেন সরকারি কোনো ফোন তিনি ব্যবহার করেন না।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন ডিসি | ঘুষ