খেলাধুলা

হারের বৃত্ত থেকে জয়ে ফিরে উচ্ছ্বসিত জ্যোতি

স্পোর্টস ডেস্ক

ছবি: আইসিসি

বাংলাদেশের জন্য এই জয়ের আনন্দ অনেক বেশি, তা অধিনায়কের আচরণে পরিস্কার ছিল। নিগার সুলতানা জ্যোতি নিজের ১০০তম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নেমেছেন- সেই প্রসঙ্গ একদিকে রাখলেও, লম্বা সময় পর বিশ্বকাপে জয়ের দেখা পেয়েছে বাংলার মেয়েরা। জ্যোতির অভিব্যক্তিতে সেই আনন্দ ধরা দিল স্পষ্টভাবেই।

স্কটল্যান্ডের বিপক্ষে শুরুতে ব্যাট করতে নেমে ১১৯ রানের সংগ্রহ তোলে বাংলাদেশ। সেই সংগ্রহ টপকে যাওয়ার মতো সব কর্ম সাড়া হয়েছিল। তবে শেষ পর্যন্ত ১৬ রানের জয় টাইগ্রেসদের পক্ষেই এসেছে। ২০১৪ সালে ঘরের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপে ২ ম্যাচ জেতে বাংলাদেশ। এরপর আরও ৪ টি বিশ্বকাপে কোনো ম্যাচ জয়ের স্বাদ পায়নি নারী দল, বরং ১৬ টি ম্যাচ কেবল হারের গণ্ডিতেই আটকে ছিল। 

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে জ্যোতি বলেন, এই মুহূর্তটার জন্য আমরা লম্বা সময় ধরে অপেক্ষা করেছি। আমাদের মনে এটা ছিল যে মুহূর্তটা আমাদের হবে। এই জয় আমাদের কাছে অনেক কিছু।

বাংলাদেশের রান ১১৯ হলেও, এই রান উইকেটের জন্য ঠিকঠাক মনে হয়েছে জ্যোতির। তাই নিজেদের ওপর বিশ্বাসটা ছিল। বাংলাদেশ দলের অধিনায়ক নিজের ১০০তম আন্তর্জাতিক ম্যাচ খেললেন। এই ম্যাচ জেতার পর মাঠে আনন্দের বহিঃপ্রকাশ দেখা গেছে খুব ভালোভাবেই। জ্যোতি মনে করেন, মেয়েদের মুখে হাসি দেখতে পারাটাই সবচেয়ে বড় প্রেরণা।

এম এইচ//

এ সম্পর্কিত আরও পড়ুন হারের | বৃত্ত | জয়ে | ফিরে | উচ্ছ্বসিত | জ্যোতি