খেলাধুলা

বাংলাদেশ-ভারত প্রথম টি-টোয়েন্টির পিচ কেমন হবে

স্পোর্টস ডেস্ক

শ্রীমাণ মাধবার সিন্দিয়া ক্রিকেট স্টেডিয়াম, গোয়ালিয়র ছবি: সংগৃহীত

টেস্ট সিরিজ শেষ করে ভারতের বিপক্ষে এবার টি-টোয়েন্টি সিরিজের লড়াইয়ে নামবে বাংলাদেশ। ভারতের গোয়ালিয়রে রোববার (৬ অক্টোবর) মাঠে নামবে দুই দল। শ্রীমাণ মাধবার সিন্দিয়া ক্রিকেট স্টেডিয়ামের পিচ নিয়ে কিছু আলোচনা চলছে। টি-টোয়েন্টি ক্রিকেটে সাধারণত যেমন পিচ দেখা যায়, দীর্ঘ সময় ধরে আন্তর্জাতিক ক্রিকেট না চলা এই মাঠের পিচ এবার কেমন আচরণ করবে- তাই এখন দেখার বিষয়।

গোয়ালিয়রের মাঠের স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে অবশ্য পিচ সম্পর্কে কিছুটা ধারনা পাওয়া যায়। এই মাঠে সবশেষ আন্তর্জাতিক ম্যাচ হয়েছে ১৪ বছর আগে। সংস্কার করার পর এই মাঠে প্রথমবারের মতো খেলবে দুই দেশ।

সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসকে মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের (এমপিসিএ) এক কর্মকর্তা জানিয়েছেন, ‘জুন মাসে এখানে ১২টি (টি-টোয়েন্টি) ম্যাচ হয়েছিল, যেখানে চার ইনিংসে ২০০–এর বেশি রান ওঠে। তবে গড় রান কম হয়েছিল, কারণ তিন-চারটি ম্যাচে বৃষ্টির কারণে বিঘ্ন ঘটে। এই পিচ ব্যাটারদের সহায়তা দেয় এবং রোববারও সেটি বদলাবে না।’

ভারতের আরেক সংবাদমাধ্যম এবিপি থেকে জানা যায়, সিন্দিয়া ক্রিকেট স্টেডিয়ামে সাধারণত লাল মাটির পিচ হয়ে থাকে। যা বাউন্স ও পেসারদের জন্য উপযোগী হয়ে থাকে। এখানে ব্যাটাররাও রান তোলার ক্ষেত্রে সুবিধা পায়।

রোববার বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭ টায় প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত। এখন পর্যন্ত দুই দল খেলেছে ১৪টি টি-টোয়েন্টি ম্যাচ, যেখানে ভারত জিতেছে ১৩টি, বাংলাদেশ কেবল ১টি।

এম এইচ//

এ সম্পর্কিত আরও পড়ুন বাংলাদেশভারত | প্রথম | টিটোয়েন্টির | পিচ | কেমন | হবে