দেশজুড়ে

তাঁতবোর্ডের চেয়ারম্যান বিরুদ্ধে শিক্ষক লাঞ্চিতের প্রতিবাদে নরসিংদীতে মানববন্ধন

নরসিংদী প্রতিনিধি

ছবি: নরসিংদী প্রতিনিধি

তাঁত শিক্ষা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের অধ্যক্ষকে তাঁতবোর্ডের চেয়ারম্যান মাহমুদ হোসেন কর্তৃক লাঞ্চিত করার প্রতিবাদে নরসিংদীতে প্রতিবাদী মানববন্ধন করেছে শিক্ষক ও কর্মকর্তারা।

রোববার (৬ অক্টোবর) সকাল সাড়ে ১১ টার দিকে নরসিংদী সদর উপজেলার সাহেপ্রতাব এলাকায় তাঁত শিক্ষা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের সামনে মানববন্ধন করা হয়।

ইনস্ট্রাক্টর তুষার হাসান বলেন, শনিবার বস্ত্র, পাট ও নৌপরিবহন উপদেষ্টা এম শাখাওয়াত হোসেন আমাদের প্রতিষ্ঠান পরিদর্শনে এসে শিক্ষার্থীদের সাথে মতবিনিময় সভা করেন।  মতবিনিময় সভার ঠিক পর পর, তাঁতবোর্ডের চেয়ারম্যান আমাদের অধ্যক্ষকে মঞ্চের পেছনে ডেকে নিয়ে গিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। পরবর্তীতে বোর্ডের জেনারেল ম্যানেজার (ম্যানেজমেন্ট) কামনা শিস দাস উপস্থিত হলে তাকেও গালাগালাজ করা হয়।  

তিনি আরও জানান, অধ্যক্ষ চাইছিলেন তাঁত শিক্ষা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটে বিএসসি প্রোগ্রাম চালিয়ে নেয়ার জন্য কিন্তু চেয়ারম্যান তা চাইছিলেন না।  যার জন্য চেয়ারম্যান অশালীন আচরণ করেছেন। যা তার শিষ্টাচার বহির্ভূত আচরণ আমরা ঘটনার প্রতিবাদ জানাচ্ছি এবং তদন্ত সাপেক্ষে তাঁতবোর্ডের চেয়ারম্যান মাহমুদ হোসেনের বিচার দাবি করছি।

এ সময় আরও উপস্থিত ছিলেন সিনিয়র ইন্সট্রাক্টর গুলজার হোসেন, সিনিয়র ইন্সট্রাক্টর (ম্যানেজমেন্ট) জাকিয়া সুলতানা, ইন্সট্রাক্টর শরীফ আল মাহমুদ ও মাহমুদুল আলম সরকার, রাকিবুল হাসান ও রেজিস্ট্রার আলেপ উদ্দিন সহ প্রায় শতাধিক শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা।

জেডএস/

এ সম্পর্কিত আরও পড়ুন মানববন্ধন | নরসিংদীতে