খেলাধুলা

বাংলাদেশের দুই স্পিনারের র‍্যাংকিংয়ে উন্নতি

স্পোর্টস ডেস্ক

ছবি: সংগৃহীত

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে জিতে চমৎকার সূচনা করে বাংলাদেশ। এরপর অবশ্য ইংল্যান্ডের বিপক্ষে পরাজিত হয়েছে মেয়েরা। এরমধ্যে দুই বাংলাদেশি স্পিনার রাবেয়া খান ও ফাহিমা খাতুনের র‍্যাংকিয়ে উন্নতি হয়েছে।

রাবেয়া ও ফাহিমা দুজনেই লেগ স্পিনার। আইসিসি থেকে র‍্যাংকিং হালনাগাদ প্রকাশিত হয়েছে সবশেষ মঙ্গলবার (৮ অক্টোবর)। যেখানে টি-টোয়েন্টি বোলারদের তালিকায় এক ধাপ এগিয়ে নবম স্থানে উঠেছেন রাবেয়া। বিশ্বকাপে এখন পর্যন্ত ২ উইকেট সংগ্রহ করেছেন এই স্পিনার।

দুই ম্যাচে ৩ উইকেট নিয়েছেন ফাহিমা। তিনি ১৩ ধাপ এগিয়ে ৪৫ নম্বরে অবস্থান করছেন। র‍্যাংকিংয়ে পিছিয়েছেন স্পিনার নাহিদা আক্তার ও পেসার মারুফা আক্তার। দুজনেই দুই ধাপ করে পিছিয়ে গেছেন, যেখানে নাহিদার অবস্থান ২৭তম এবং মারুফা ৩১তম।

বোলারদের তালিকায় স্বল্প সময়ের জন্য শীর্ষে ছিলেন পাকিস্তানের সাদিয়া ইকবাল। তবে ইংল্যান্ড স্পিনার সোফি এক্লেস্টন তার শীর্ষ জায়গা ফেরত পেতে সময় লাগেনি।

টি-টোয়েন্টির ব্যাটিং র‍্যাংকিংয়ে এক ধাপ পিছিয়েছেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। তার অবস্থান এখন ১৪তম। এখানে শীর্ষে আছেন অস্ট্রেলিয়ান তারকা বেথ মুনি।

এম এইচ//

এ সম্পর্কিত আরও পড়ুন বাংলাদেশ | নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ | র‍্যাংকিং