খেলাধুলা

সাকিব বাংলাদেশের সবচেয়ে বড় তারকা: তামিম

স্পোর্টস ডেস্ক

ছবি: সংগৃহীত

সাকিব আল হাসান ও তামিম ইকবালের মধ্যে সম্পর্কের ভাঁটা সম্পর্কে অবগত ক্রীড়াপ্রেমী মানুষেরা। পূর্বে এ নিয়ে প্রকাশ্যে আলোচনা না হলেও, কিছু ঘটনার পর এখন পুরো বিষয় প্রকাশ্যে আসে হরহামেশাই। সাকিব প্রসঙ্গে এবার ‘স্পোর্টস স্টার’কে দেয়া এক সাক্ষাৎকারে কথা বলেছেন তামিম।

ভারত সিরিজে তামিম ইকবাল আছেন ধারাভাষ্যকার হিসেবে। সেখানেই সাক্ষাৎকার দিয়েছেন তিনি। কথায় কথায় সাকিব প্রসঙ্গ উঠে আসে, উঠে আসে দুজনের সম্পর্কের প্রসঙ্গ।

সাকিবকে নিয়ে করা এক প্রশ্নের জবাবে তামিম উত্তর দেন, ‘সম্পর্কে ওঠা-নামা থাকে। গুরুত্বপূর্ণ বিষয়টা হচ্ছে, আপনি কাউকে আঘাত করছেন না এটা নিশ্চিত করা। শেষপর্যন্ত আপনারা দুজনেই দেশের হয়ে খেলছেন।‘

সাকিবকে নিয়ে কখনো গণমাধ্যমে বা লোক সম্মুখে কোনো দোষারোপ করেননি তামিম, ‘আমি কখনো গণমাধ্যম ও জনসম্মুখে তাকে বা অন্য কাউকে দোষারোপ করিনি। যাইহোক, আমি সত্যি বিশ্বাস করি, সাকিব বাংলাদেশের জন্য যা করেছে সেটা বিশেষ ব্যাপার। তার সাথে ভালো সম্পর্ক থাকুক বা না থাকুক, আপনি তো এটা অস্বীকার করতে পারবেন না; সাকিব বাংলাদেশের সবচেয়ে বড় তারকা।

তামিম মনে করেন, সাকিবের সঙ্গে তার সম্পর্ক দীর্ঘস্থায়ী হলে, তা বাংলাদেশের ক্রিকেটের জন্য গেম-চেঞ্জার হতো।

বাংলাদেশের এই সাবেক অধিনায়ক বলেন, আমরা উভয়ই দেশের ক্রিকেটের জন্য ভালো করেছি। আমার মনে হয়, আমাদের দুজনেরই ইতিবাচক চিন্তা ছিল- দুজনেই দেশের জন্য সেরা ক্রিকেটটা খেলতে চেয়েছি।

ভারতের বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে পরাজিত হয় বাংলাদেশ। বুধবার (৯ অক্টোবর) দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭ টায় মুখোমুখি হবে দুই দল।

 এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন সাকিব আল হাসান | তামিম ইকবাল