খেলাধুলা

সাকিবের জায়গায় টেস্ট দলে হাসান মুরাদ

স্পোর্টস ডেস্ক

ছবি: সংগৃহীত

সাকিব আল হাসানের খেলা হচ্ছে না মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্ট। এটা নিশ্চিত হওয়ার পর সাকিবের জায়গায় হাসান মুরাদকে দলে নিয়েছে বাংলাদেশ ম্যানেজমেন্ট। হাসান মুরাদ বাঁহাতি স্পিনার, যার ঘরোয়া ক্রিকেটের রেকর্ড বেশ ভালো। গত বছর নিউজিল্যান্ডের বিপক্ষে দলে ডাক পেলেও অভিষেকের অপেক্ষায় আছেন এখনো।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ঢাকায় পা রাখার কথা ছিল সাকিবের। তিনি যখন দুবাইতে ছিলেন, তখন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে তাকে বার্তা দেয়া হয়। আপাতত দেশে না ফেরার জন্য বলা হয়। মূলত নিরাপত্তা ঝুঁকির কারণেই সাকিব দেশের মাটিতে শেষ টেস্ট খেলবেন বলে রওনা দিয়েও সিদ্ধান্ত বদলাতে হয়েছে।

সাকিবের নিরাপত্তার দিকটা মাথায় নিয়েই দল ঘোষণা করে বিসিবি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টের দলে সাকিবকে দেখে সবাই নিশ্চিত হয়, তিনি ফিরছেন। ঘরের মাটিতে তার শেষ টেস্ট খেলার ইচ্ছা পূরণ হতে যাচ্ছে। কিন্তু নতুন করে কিছু কিছু নিরাপত্তা শঙ্কা দেখা দেয়ায় সাকিবের ফেরা আটকে যায়।

 

মিরপুর টেস্টে বাংলাদেশ স্কোয়াড

নাজমুল হোসেন (অধিনায়ক), সাদমান ইসলাম, মাহমুদুল হাসান, জাকির হাসান, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটকিপার), জাকের আলী, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, নাহিদ রানা ও হাসান মুরাদ।

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন সাকিবের | জায়গায় | টেস্ট | দলে | হাসান | মুরাদ