খেলাধুলা

ফুটবলের ফোরলান এবার পেশাদার টেনিসে!

স্পোর্টস ডেস্ক

ছবি: সংগৃহীত

পেশাদার ফুটবল থেকে ২০১৯ সালে অবসর নিয়েছেন দিয়েগো ফোরলান। এবার পেশাদার টেনিসের মাঠে নামতে যাচ্ছেন ফোরলান। উরুগুয়ের এই তারকা নিজ দেশের ওপেন টেনিস টুর্নামেন্টে (এটিপি) দ্বৈত (ডাবলস) ক্যাটাগরিতে অভিষেক ম্যাচটি খেলবেন।

ফোরলান ফুটবলকে ক্যারিয়ার হিসেবে বেছে নিলেও, তিনি একজন প্রতিভাবান টেনিস খেলোয়াড় ছিলেন। তরুণ বয়সে টেনিসের প্রতি ভালোবাসা ছিল তার। সেখান থেকেই এখন পেশাদার টেনিসের মাঠে নামার সিদ্ধান্ত নিয়েছেন।

ফোরলানের দলের আরেক খেলোয়াড় আর্জেন্টিনার ফেদেরিকো কোরিয়া। কোরিয়া সিঙ্গেল ক্যাটাগরিতে টেনিস খেলোয়াড়দের মধ্যে বিশ্বে ১০১তম অবস্থানে।

ফোরলানের ফুটবল ক্যারিয়ার ছিল বেশ উজ্জ্বল। তিনি ২০১০ সালের বিশ্বকাপে উরুগুয়ের হয়ে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জেতেন। সেবার টুর্নামেন্টে তৃতীয় হয়েছিল তার দেশ। ২০১১ সালের কোপা আমেরিকার শিরোপা জয়ে উরুগুয়ের হয়ে দারুণ ভূমিকা রাখেন ফোরলান। আন্তর্জাতিক ফুটবলে ১১২ ম্যাচ খেলে ৩৬ টি গোল করেছেন তিনি।

ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে লম্বা সময় খেলেছেন ফোরলান। ২০০২ সালে ক্লাবটিতে যোগ দেয়ার পর ৯৮ টি ম্যাচ খেলেন। এরপর স্প্যানিশ ক্লাব ভিলারিয়াল ও আতলেতিকো মাদ্রিদের হয়েও এক’শোর বেশি ম্যাচ খেলেছেন একসময়ের এই তারকা ফুটবলার।

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন দিয়েগো ফোরলান | টেনিস