খেলাধুলা

প্রোটিয়াদের ২০০ রানের লক্ষ্যমাত্রা ছুড়তে চায় বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

সংবাদ সম্মেলনে হাসান মাহমুদ ছবি: ফুটেজ

বাংলাদেশ এখনো পিছিয়ে আছে ১০১ রানে। মিরপুর টেস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শক্ত অবস্থান নিতে পারেনি স্বাগতিক দল। প্রোটিয়াদের দেয়া ২০২ রানের লিড মোকাবিলা করতে গিয়ে ৩ উইকেট হারিয়ে ১০১ রানে অবস্থান করছে টাইগাররা।

ক্রিজে আছেন মাহমুদুল হাসান জয় ও মুশফিকুর রহিম। এই দুই ব্যাটারের ওপর ভরসা রাখতে চান পেসার হাসান মাহমুদ। আজ (মঙ্গলবার) দ্বিতীয় দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে কথা বলেন হাসান।

সেখানে ২০০ রানের লক্ষ্যমাত্রা ছুড়ে দেয়ায় এখনো আশা দেখেন তিনি। হাসান বলেন, আমার মনে হয় ২০০ রানের বেশি লক্ষ্য দিলে অবশ্যই আমরা পারব ইনশাআল্লাহ।

তবে বাংলাদেশ দলের প্রথম ইনিংসের ব্যাটিংয়ে তেমন আশা করা খুব কঠিন। প্রথম ইনিংসে ১০৬ রানে গুটিয়ে যায় দল। সেখানে এরমধ্যে দ্বিতীয় ইনিংসে এসে ৩ উইকেট হারিয়ে বসা দলটি এতদূর যেতে পারবে কি না! এমন শঙ্কা নিয়ে যখন হাসানকে জিজ্ঞেস করা হয়, এই তরুণ পেসার বলেন,

আমরা যদি আগামীকাল অন্তত ৩ সেশন ব্যাট করতে পারি, তাহলে সম্ভব। জয় আর মুশি ভাই অনেক ভালো একটা সময় পার করছে। কালকে ইনশাআল্লাহ চেষ্টা থাকবে যত লম্বা সময় ব্যাট করতে পারার। পরের ব্যাটারদেরও একই মনোভাব নিয়ে ব্যাট করা উচিত। তাদেরও মাথায় রাখা দরকার যে, আমরা যেন বড় জুটি করতে পারি।

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন হাসান মাহমুদ | বাংলাদেশ