খুলনা

চুয়াডাঙ্গায় তেলবাহী ট্রেনের ট্যাঙ্কার লাইনচ্যুত, রেল যোগাযোগ বন্ধ

বায়ান্ন প্রতিবেদন

ছবি: সংগৃহীত

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার আনসারবাড়িয়া রেল স্টেশনের অদূরে তেলবাহী একটি ট্রেনের ৮টি ট্যাঙ্কার লাইনচ্যুত হয়েছে। এতে খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। 

মঙ্গলবার (২২ অক্টোবর) দিবাগত আনুমানিক রাত সাড়ে ১২টার দিকে জীবননগর উপজেলার উথলী রেলস্টেশন পার হয়ে আনসারবাড়িয়া রেল স্টেশনের অদূরে এ দুর্ঘটনা ঘটে।

বুধবার (২৩ অক্টোবর) সকাল সাড়ে ৮টার দিকে জীবননগর উপজেলার উথলী রেলওয়ে স্টেশন মাস্টার মিন্টু কুমার রায় এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মঙ্গলবার রাত আনুমানিক সাড়ে ১২টার দিকে একটি খালি তেলবাহী ট্রেন খুলনার উদ্দেশ্যে যাচ্ছিল। আনসারবাড়িয়া রেল স্টেশনের অদূরে ট্রেনটির ৮টি ট্যাঙ্কার লাইনচ্যুত হয়। এতে খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। উদ্ধারকারী রিলিফ ট্রেন ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ চালাচ্ছে। ট্রেন চলাচল স্বাভাবিক হতে এখনো কয়েক ঘণ্টা সময় লাগতে পারে।

এদিকে, চুয়াডাঙ্গা, দর্শনা ও আলমডাঙ্গা রেলওয়ে স্টেশনে খোঁজ নিয়ে জানা গেছে, রাত থেকে শতশত যাত্রী আটকে পড়েছেন। ভোর থেকে অনেকেই স্থানীয় যানবাহনের মাধ্যমে নিজ গন্তব্যে ফিরছেন।

 

চুয়াডাঙ্গা রেলওয়ে স্টেশনের সহকারী মাস্টার এ কে ইউসুফ আলী বলেন, খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ থাকায় বিভিন্ন ট্রেনের শতশত যাত্রী ভোগান্তিতে পড়েছেন। উদ্ধারকাজ কাজ চলমান রয়েছে। 

কেএস// 

এ সম্পর্কিত আরও পড়ুন লাইনচ্যুত