খেলাধুলা

রাবাদাসহ তিন ক্রিকেটারকে সম্মাননা দিলো বিসিবি

স্পোর্টস ডেস্ক

ছবি: সংগৃহীত

ঘরের মাটিতে টেস্ট হলেও বাংলাদেশকে দেখে তেমনটি মনে হয়নি। প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একরকম প্রতিরোধহীন ম্যাচ খেলে ৭ উইকেটের পরাজয় স্বীকার করেছে। এমন ম্যাচেও কিছু কিছু অর্জন হয়েছে দুই দলের পক্ষ থেকেই।

মিরপুর টেস্টের প্রথম দিনে ৩০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন কাগিসো রাবাদা। সবচেয়ে কম বলে এই রেকর্ড গড়েছিলেন তিনি। দ্বিতীয় দিনে এসে তাইজুল ইসলাম টেস্ট সংস্করণে ২০০ উইকেট সংগ্রহের মাইলফলকে পা রাখেন। বাংলাদেশে এর আগে সাকিব আল হাসান কেবল এই অর্জন নিজের করে নিয়েছিলেন। তার উইকেটসংখ্যা ২৪৬টি। 

এই টেস্টের তৃতীয় দিনে এসে বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে মুশফিকুর রহিম ৬ হাজার রান পূর্ণ করেন। টেস্টে ৬ হাজার রানের ক্লাবে নেই আর কোনো বাংলাদেশি। এই তালিকায় দ্বিতীয় স্থানে আছেন ওপেনার তামিম ইকবাল।

ম্যাচ শেষ হওয়ার পর মুশফিকুর, তাইজুল ও রাবাদার হাতে বিশেষ সম্মাননা স্মারক তুলে দেয়া হয় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে। রাবাদার হাতে স্মারক তুলে দেন বোর্ড পরিচালক নাজমূল আবেদীন ফাহিম। মুশফিকের হাতে এই স্মারক তুলে দিয়েছেন বিসিবির নারী উইং এর প্রধান হাবিবুল বাশার সুমন। এবং তাইজুলের হাতে স্মারক তুলে দিয়েছেন বিসিবির নির্বাচক আব্দুর রাজ্জাক।

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন মিরপুর | তাইজুল ইসলাম | মেহেদী হাসান মিরাজ | কাগিসো রাবাদা