ক্যাম্পাস

পরীক্ষা দিতে এসে ছাত্রলীগের দুই নেতা গ্রেপ্তার

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) পরীক্ষা দিতে আসা দুই ছাত্রলীগ নেতাকে আটক করে পুলিশের হাতে তুলে দিয়েছে শিক্ষার্থীরা। সদ্য সন্ত্রাসী সংগঠন হিসেবে নিষিদ্ধ হওয়া ছাত্রলীগের দুই নেতা হলেন বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী ও ছাত্রলীগের হল শাখার পদপ্রত্যাশী হাসান সাইদি এবং নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও ছাত্রলীগের ঢাবি শাখার উপদপ্তর সম্পাদক কাজী শিহাব উদ্দিন তৈমুর।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) শিক্ষার্থীরা তাদের আটকের পরে প্রক্টরিয়াল টিমের সাহায্যে পুলিশের হাতে সোপর্দ করেন

ঢাবির লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউটের শিক্ষার্থী মো. আশরাফুল ইসলাম ফেসবুকে পোস্টে জানান, ইনস্টিটিউটের কনফারেন্স রুমে স্পেশাল সিকিউরিটি দিয়ে, নিষিদ্ধ সংগঠন ছাত্রলীগের দুই সন্ত্রাসী পরীক্ষা অংশ নেওয়ার সময় তিনি এবং তার আর এক বন্ধু দেখে ফেলেন

পরে সব শিক্ষার্থীকে জড়ো করে ইনস্টিটিউটের পরিচালক স্যার, সহকারী প্রক্টর স্যারসহ অন্য শিক্ষকদের উপস্থিতিতে তাদের এক্সাম বাতিল করে প্রক্টরিয়াল টিমের সাহায্যে শাহবাগ থানায় সোপর্দ করা হয়।

আশরাফুল তার পোস্টে বলেন, নিষিদ্ধ হওয়া সংগঠনের সদস্যরা কিভাবে পরীক্ষা দেয়?  ইনস্টিটিউটের পরিচালক মহোদয়কে এমন প্রশ্ন করলে,  তিনি জানান বিশ্ববিদ্যালয়ের প্রো ভিসি স্যারের নির্দেশে এ কাজ তিনি করেছেন।

এ শিক্ষার্থী আরও জানান, গত বুধবার বিকেলে  ইনস্টিটিউটে নিষিদ্ধ সংগঠন রোকেয়া হল শাখার সভাপতি কুখ্যাত আতিকার পরীক্ষার বন্দোবস্ত করা হয়েছিল। এভাবে একই সংগঠনের নিজ ডিপার্টমেন্টের জুলাই বিপ্লবে সাধারণ শিক্ষার্থীর ওপর সরাসরি হামলাকারী ৪ জন সন্ত্রাসীকে কার্জনে সায়েন্স ফ্যাকাল্টিতে পরীক্ষা দেওয়ার বন্দোবস্ত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন, যা সম্পূর্ণরূপে জুলাই বিপ্লবকে সম্মানহানি করার শামিল

 

ঢাবির প্রক্টর সাইফুদ্দিন আহমেদ জানান, শিক্ষার্থীরা দুই ছাত্রলীগ নেতাকে ধরলে পুলিশ ও প্রক্টরিয়াল টিম সেখানে যায় এবং তাদের আটক করে শাহবাগ থানায় দেওয়া হয়। তাদের নামে মামলা রয়েছে। এসব মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন ছাত্রলীগ | ঢাবি