খেলাধুলা

দুই সিরিজের জন্য ভিন্ন দুই দল ঘোষণা ভারতের

স্পোর্টস ডেস্ক

ছবি: সংগৃহীত

একই সময়ে দুই সিরিজের জন্য দল ঘোষণা করেছে ভারত। অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য দু’টি ভিন্ন দল গঠন কর হয়েছে।

বোর্ডার-গাভাস্কার টেস্ট সিরিজের দলে অভিমন্যু ঈশ্বরণ, হারশিত রানা ও নীতিশ কুমারের সুযোগ হয়েছে। কুলদীপ যাদব নেই চোটের কারণে, নেই মোহাম্মদ শামিও। প্রোটিয়াদের বিপক্ষে টি-টোয়েন্টি দল তুলনামূলক তারুণ্য-নির্ভর। যেখানে প্রথমবারের মতো রমণদ্বীপ সিং ও বিজয়কুমার বৈশাক সুযোগ পেয়েছেন। বাংলাদেশের বিপক্ষে খেলা রিয়ান পরাগ ও মায়াঙ্ক যাদব চোটের কারণে এই দলে নেই।

রমনদ্বীপ সবশেষ আইপিএলে কোলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন। যেখানে তিনি সবমিলিয়ে ৬২ বল খেলে ১২৫ রান করেছেন। তার স্ট্রাইক ছিল ২০১.৬১। এছাড়াও রমনদ্বীপ মিডিয়াম পেসার হিসেবেও বেশ ভালো পারফর্ম করেন।

কর্ণাটক ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোরের পেসার বিজয়কুমার বেশ কয়েক মাস ধরে জাতীয় দলের কাছাকাছি ছিলেন। তিনি তার পেস ভ্যারিয়েশনের জন্য বেশ পরিচিত। সম্প্রতি দুলীপ ট্রফিতে ১০ উইকেট সংগ্রহ করেছেন এই পেসার।

আগামী ৮ নভেম্বর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি খেলবে ভারত। অন্যদিকে অস্ট্রেলিয়া সিরিজ শুরু হচ্ছে ২২ নভেম্বর থেকে।

অস্ট্রেলিয়া সফরের দল: রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সোয়াল, শুবমান গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল, সরফরাজ খান, রিশাব পান্ট, ধ্রুব জুরেল, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, মোহাম্মদ সিরাজ, আকাশ দ্বীপ, জাসপ্রীত বুমরাহ, প্রসিধ কৃষ্ণা, হারশিত রানা, নীতিশ কুমার, অভিমন্যু ঈশ্বরন।

দক্ষিণ আফ্রিকা সিরিজের দল: সূর্যকুমার যাদব (অধিনায়ক), অভিষেক শর্মা, সঞ্জু স্যামসন, রিংকু সিং, হার্দিক পান্ডিয়া, তিলক বার্মা, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণয়, বরুণ চক্রবর্তী, জিতেশ শর্মা, অর্শদীপ সিং, রমনদ্বীপ সিং, বিজয়কুমার বৈশাক, আভেশ খান, যশ দয়াল।

এম এইচ//  

এ সম্পর্কিত আরও পড়ুন দুই | সিরিজের | জন্য | ভিন্ন | দুই | দল | ঘোষণা | ভারতের