খেলাধুলা

সাফের ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল

স্পোর্টস ডেস্ক

সাফ নারী চ্যাম্পিয়নশিপে ভারতকে হারিয়ে ফাইনালে উঠেছে নেপাল। শ্বাসরুদ্ধকর টাইব্রেকারে ৪-২ গোলে ভারতকে হারিয়ে দেয় নেপালি মেয়েরা। সেক্ষেত্রে গতবারের মতোই সাফ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে লড়বে বাংলাদেশ ও নেপাল।

বুধবার (৩০ অক্টোবর) বিকেল ৫ টা ৪৫ মিনিটে বাংলাদেশ ও নেপাল শিরোপার লড়াইয়ে নামবে।

দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে ভারত-নেপাল ম্যাচটি নানা ঘটনা আর নাটকীয়তায় পরিপূর্ণ ছিল। ৯০ মিনিটের ম্যাচটি ১৭৫ মিনিটে গড়িয়েছে। নেপালের একজন ফুটবলারকে লাল কার্ড দেখানোর পর তৈরি হয় বিতর্ক, সেটি আসলেই লাল কার্ড ছিল কি না- তা নিয়ে ওঠে প্রশ্ন। এরপর আরও সব কাণ্ডে খেলায় বিরতি পড়তে থাকে।

ম্যাচের ৬২ মিনিটে ভারতের সঙ্গীতা বাসফোরি ডি বক্সের বাইরে দারুণ এক গোলে ভারতকে এগিয়ে নেন। ম্যাচ শেষ হওয়ার আগে অর্থাৎ ৮৮ মিনিটে গিয়ে নেপালের সাবিত্রা ভান্ডারির গোলে সমতায় ফেরে দলটি। শেষ পর্যন্ত ১৭৫ মিনিট পর্যন্ত ১-১ সমতায় শেষ হয় খেলা।

টাইব্রেকারে নেপালের হয়ে গোল করেন সাবিত্রা ভান্ডারি, গীতা রানী, সাবিতা রানা মাগার ও অমিশা কারকি। ভারতের হয়ে জালের বাইরে দিয়ে বল পাঠিয়েছেন মনীষা ও কারিশমা সিরভোইকর। অধিনায়ক আশালতা দেবীর শট গোল পোস্টে গিয়ে আঘাত করে আর চানু সরোখাইবামের তুলনামূলক দুর্বল শট বদলি নামা নেপালি গোলরক্ষক অঞ্জনা রানা মাগার সহজেই ফিরিয়ে দিয়েছেন।

সাফ নারী চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের সামনে দ্বিতীয় শিরোপা জয়ের সুযোগ হাতছানি দিচ্ছে, আর নেপালের জন্য প্রথম।

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন নারী সাফ চ্যাম্পিয়নশিপ | নেপাল | ভারত | বাংলাদেশ