আর্কাইভ থেকে বাংলাদেশ

কাউন্সিল আহ্বানের এখতিয়ার রওশন এরশাদের নেই : চুন্নু

কাউন্সিল আহ্বানের এখতিয়ার রওশন এরশাদের নেই : চুন্নু

আওয়ামী লীগ-বিএনপি আমলে কোনও নির্বাচনই সুষ্ঠু হয়নি। আমরা ইভিএমে নির্বাচন বিশ্বাস করি না। তবে সংবিধানের নিয়ম মোতাবেক আমরা নির্বাচনে অংশগ্রহণ করবো। বললেন জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু।

আজ শনিবার (৮ অক্টোবর) বিকেলে বনানীতে এক সভায় এ কথা বলেন তিনি।

চুন্নু বলেন, জাতীয় পার্টির সংসদীয় দলের সিদ্ধান্ত অনুযায়ী জিএম কাদের এখন সংসদের বিরোধীদলীয় নেতা। জাপার সংসদ সদস্যরা জিএম কাদেরের নেতৃত্বেই সংসদে যাবে।

তিনি বলেন, প্রেসিডিয়াম সভায় উপস্থিত নেতরা আজও ঐক্যবদ্ধভাবে ওই সিদ্ধন্তের সঙ্গে একমত পোষণ করেছেন। জিএম কাদেরই বিরোধীদলীয় নেতা। জাতীয় পার্টিতে কোনও বিভক্তি নেই। জাতীয় পার্টির কাউন্সিলের সময় এখনো হয়নি। কাউন্সিল আহ্বান করার এখতিয়ার নেই বেগম রওশন এরশাদের। দলীয় বা প্রশাসনিক কোনও দায়িত্ব নেই তার। নৈতিকতার প্রশ্নেই দেশে ফিরে বেগম রওশন এরশাদের বিরোধীদলীয় নেতার পতাকা ব্যবহার করা উচিত নয়। কারণ, সংসদীয় দলের সদস্যরা গোলাম মোহাম্মদ কাদেরকে বিরোধীদলীয় নেতা নির্বাচিত করেছেন। আর মসিউর রহমান রাঙা নিজেই ঘোষণা দিয়েছেন তিনি জিএম কাদেরের নেতৃত্বে জাতীয় পার্টি করবেন না। তাই তার বিরোধী দলীয় হুইপের পদে থাকার প্রশ্নই আসে না।

তিনি আরও বলেন, ২০১৮ সালের নির্বাচনের পর থেকে জাতীয় পার্টি আর কোনও জোটে নেই। জাতীয় পার্টি নিজস্ব রাজনীতি নিয়ে গণমানুষের পক্ষে কথা বলছে, এতে কেউ কেউ মনে করে জাতীয় পার্টি বুঝি বিএনপির সঙ্গে যোগ দিচ্ছে। আসলে জাতীয় পার্টি নিজস্ব রাজনীতি নিয়ে এগিয়ে যাচ্ছে। জাতীয় পার্টি কারও জোটে নেই। আওয়ামী লীগ-বিএনপি নয়, জাতীয় পার্টি দেশের মানুষের সঙ্গে আছে।

সংসদ সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা রওশন আরা মান্নান, শেরীফা কাদের, শরিফুল ইসলাম জিন্নাহ, নুরুল ইসলাম তালুকদার, পনির উদ্দিন আহমেদ ও পার্টির ভাইস চেয়ারম্যান আহসান আদেলুর রহমান।

এ সম্পর্কিত আরও পড়ুন কাউন্সিল | আহ্বানের | এখতিয়ার | রওশন | এরশাদের | নেই | | চুন্নু