আর্কাইভ থেকে বাংলাদেশ

প্রতিবন্ধী যুবতীকে ধর্ষণ

প্রতিবন্ধী যুবতীকে ধর্ষণ

গাইবান্ধার ফুলছড়িতে হরিজন সম্প্রদায়ের প্রতিবন্ধী এক যুবতীকে ধর্ষণের পর গর্ভপাত করার অভিযোগ উঠেছে। অভিষুক্ত ধর্ষক উপজেলার উদাখালী ইউনিয়নের নিলের ভিটে গ্রামের মৃত জনাব আলীর ছেলে ময়নালা।

রোববার (০৯ অক্টোবর) দুপুরে ফুলছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাওছার আলী এ ঘটনার সত্যতা জানিয়ে বলেন, ধর্ষণের ঘটণায় জড়িত থাকার ব্যাপারে প্রাথমিকভাবে সত্যতা পাওয়া গেছে। আসামী গ্রেপ্তারের চেষ্টা চলছে।

স্বজনরা জানায়, দীর্ঘদিন ধরে বখাটে ময়নাল হরিজন সম্প্রদায়ের প্রতিবন্ধী এক যুবতীর বাড়িতে যাতয়াত করতো এবং তার সাথে জবরদস্তি করে দীর্ঘদিন যাবৎ ধর্ষণ করতো। এর একপর্যায়ে সে তিন মাসের অন্তঃসত্ত্বা হয়। পরে বিষয়টি জানাজানি হবার আগেই ময়নাল তার শ্বশুরবাড়িতে নির্যাতিতাকে গর্ভপাতের জন্য নিয়ে যায় সেখানে তাকে ওষুধ খাওয়ানোর পর গর্ভপাত হয়। এর এক পর্যায়ে তার রক্তক্ষরণ বন্ধ না হলে তাকে গাইবান্ধা জেলা হাসপাতালে ভর্তি করে।

গাইবান্ধা জেলা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ তানভির রহমান কল্লোল জানান,গর্ভপাতের পর অতিরিক্ত রক্তক্ষরনের কারনে ঐ যুবতীকে গাইবান্ধা জেলা হাসপাতালে ভর্তি করানোর পর অভিযুক্তরা পালিয়ে যায়। নির্যাতিতা ও তার মা দুজনেই বুদ্ধি প্রতিবন্ধী।

উল্লেখ্য, নির্যাতিতা ও তার মা দুজনেই বুদ্ধি প্রতিবন্ধী এবং ভিক্ষা করে জীবিকা র্নিবাহ করে। 

এ সম্পর্কিত আরও পড়ুন প্রতিবন্ধী | যুবতীকে | ধর্ষণ