আর্কাইভ থেকে বাংলাদেশ

বিএনপির কথায় হনুমানও হাসে : তথ্যমন্ত্রী

বিএনপির কথায় হনুমানও হাসে : তথ্যমন্ত্রী

যারা বিদ্যুৎ না দিয়ে খাম্বা দিয়েছিল। তাদের আমল শেষে ২০০৯ সালে আওয়ামী লীগ যখন সরকার গঠন করে, তখন মাত্র ৪০ শতাংশ মানুষ বিদ্যুৎ সুবিধার আওতায় ছিল। আর তাই বিএনপি নেতাদের লোডশেডিং নিয়ে কথা বলায় হনুমানও হাসে। বলেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। 

বুধবার (১২ অক্টোবর) সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, এ নিয়ে (লোডশেডিং) বিএনপি কথা বলে? অথচ তাদের আমলে যে ৪০ শতাংশ মানুষ বিদ্যুৎ সুবিধার আওতায় ছিল, সেখানেও বিদ্যুৎ সব সময় থাকতো না। বিদ্যুৎ মাঝে মধ্যে আসতো। এমনকি সে সময় তার গ্রামের বাড়িতেও বিদ্যুৎ ছিল না। আওয়ামী লীগ ক্ষমতায় আসারও প্রায় এক বছর পর তথ্যমন্ত্রীর গ্রামের বাড়িতে বিদ্যুৎ এসেছে।

লোডশেডিং বেড়ে যাওয়ার বিষয়ে মন্ত্রী বলেন, এটার ব্যাখ্যা বিদ্যুৎ বিভাগ ও প্রতিমন্ত্রী দিয়েছেন। কয়েকদিন আগে সঞ্চালন লাইনে সমস্যা হওয়ায় সারা দেশে কয়েক ঘণ্টার জন্য ব্ল্যাকআউট হয়েছিল। দ্রুত সেটি আবার ঠিক করা হয়। এমন ব্ল্যাকআউট কিন্তু যুক্তরাষ্ট্রেও হয়। অনেক উন্নত দেশেও এমন হয়েছে।

বিএনপির সময় ২৪ ঘণ্টা ব্ল্যাকআউট ছিল উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, কয়েক দফায় ২৪ ঘণ্টা, ১২ ঘণ্টা এরকম ব্ল্যাকআউট ছিল। কিন্তু গত কয়েকদিন আগে যেটা হয়েছে, সেটা স্বল্প সময়ের মধ্যে ঠিক করা হয়েছে। সতর্কতার সঙ্গে বিদ্যুৎ কেন্দ্রগুলো পুনরায় চালু করা হচ্ছে। সঞ্চালন লাইনে বিদ্যুৎ সরবরাহও করা হচ্ছে। এজন্য লোডশেডিং কিছুটা বেড়েছে। বিদ্যুৎ প্রতিমন্ত্রী পরিষ্কার করেছেন যে সহসাই এ সংকট কেটে যাবে।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন বিএনপির | কথায় | হনুমানও | হাসে | | তথ্যমন্ত্রী