আর্কাইভ থেকে বাংলাদেশ

নিলামে উঠতে চলেছে শ্রীদেবীর ব্যবহৃত শাড়ি

নিলামে উঠতে চলেছে শ্রীদেবীর ব্যবহৃত শাড়ি

কয়েক বছর আগে একটা সকাল ছিল ভীষণ মন খারাপের। সেদিন সবার ঘুম ভেঙেছিল এক চরম দুঃসংবাদে। আচমকাই প্রয়াত হয়েছিলেন শ্রীদেবী। তার আকস্মিক মৃত্যুতে বিভ্রান্তি সৃষ্টি করেছিলো, তবে সময়ের সঙ্গে সঙ্গে তা কমে গেছে। তবে এবার আরও একবার সংবাদ শিরোনামে তিনি। কারণ নিলামে তোলা হচ্ছে শ্রীদেবীর শাড়ি।   

হ্যাঁ নিলামে উঠবে শ্রীদেবীর শাড়ি। আর তা দিয়ে প্রাপ্ত অর্থ কাজে লাগানো হবে দুঃস্থ মেয়েদের পড়াশোনায়। যদিও এমন উদ্যোগকে অভিবাদন জানাচ্ছেন সবাই কিন্তু তবুও এর আড়ালের কারণ জানতে চান সকলে।   

যে ছবিকে বলা হয় শ্রীদেবীর কামব্যাক অর্থাৎ ইংলিশ ভিংলিশ, সেই সিনেমাতে যে সমস্ত কাপড় পড়েছিলেন তিনি সেগুলোকেই নিলাম করা হবে। সিনেমাটির দশম বর্ষ পূর্তিতে এমনই উদ্যোগ নিলেন এই সিনেমার পরিচালক গৌরী শিন্ডে।

তিনি বলেছেন যে তার খুব ইচ্ছে ছিল ইংলিশ ভিংলিশের দশ বছর পূর্ণ হলে এই শাড়িগুলো পরে র‍্যাম্পে হাঁটবেন শ্রীদেবী। এই ইচ্ছেতে সায় ছিল শ্রীদেবীরও। তবে কারো জানা ছিল এই দিনটিতে থাকবেন না শ্রীদেবী।

তাই তার ইচ্ছেকে সম্মান জানিয়েই এই নিলাম। বিক্রি হবে তার পরিহিত শাড়ি আর সেই টাকা কাজে লাগানো হবে মেয়েদের জন্য। শ্রীদেবী হয়তো আর আমাদের মধ্যে নেই তবু এভাবেই থেকে যাবেন তিনি।  

উম্মে রুম্মান 

এ সম্পর্কিত আরও পড়ুন নিলামে | উঠতে | চলেছে | শ্রীদেবীর | ব্যবহৃত | শাড়ি