আর্কাইভ থেকে দেশজুড়ে

বাগেরহাটে ভূয়া চক্ষু চিকিৎসক চক্রের ৩ সদস্য আটক

বাগেরহাটে ভূয়া চক্ষু চিকিৎসক চক্রের ৩ সদস্য আটক

বাগেরহাটে ভূয়া চক্ষু চিকিৎসা শিবির চক্রের তিন সদস্যকে আটক করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে চিকিৎসা কাজে ব্যবহৃত বিপুল পরিমাণ সরঞ্জাম উদ্ধার করা হয়। 

বৃহস্পতিবার সকালে বাগেরহাট সদর উপজেলার পাটরপাড়া এলাকা থেকে তাদের আটক করা হয়। 

আটককৃতরা হলেন, মোরেলগঞ্জ উপজেলার সোনাডাঙ্গা গ্রামের আজহারুল ইসলামের ছেলে মিজানুর রহমান (৩০), বাগেরহাট সদর উপজেলার কোড়ামারা গ্রামের বাবর আলী মল্লিকের ছেলে জুয়েল মল্লিক এবং একই গ্রামের মৃত ইউছুপ আলী শেখের ছেলে মাহফুজুর রহমান (৩৪)।

এলাকাবাসী জানান, বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা চক্ষু রোগের চিকিৎসা করা হবে মাইকে এমন প্রচারণা শুনে তারা চক্ষু চিকিৎসা নিতে আসেন। তারা মাত্র (৩০) টাকার বিনিময় রেজিস্ট্রেশন করে রোগী দেখা শুরু করে। এরপর তাদের ব্যবস্থাপত্র দেয়া হয়। সেই ব্যবস্থাপত্রের মানহীন বিভিন্ন কোম্পানির ঔষধ লেখা হয় এবং এসব রোগীর কাছে উচ্চমূল্যে সেসব ওষুধ বিক্রি করা হয়। 

বিষয়টি স্থানীয়দের সন্দেহ হলে তারা ডাক্তারের কাছে বিভিন্ন প্রশ্ন জানতে চাইলে তারা উল্টাপাল্টা উত্তর দেয়। অবস্থা বেগতিক দেখে স্থানীয়দের কাছ থেকে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় এলাকাবাসী বাগেরহাট থানা পুলিশের খবর দিয়ে তাদের পুলিশে সোপর্দ করে।

এলাকাবাসী আরও জানান, তাদের কাছে থাকা রোগী রেজিস্ট্রারে দেখা গেছে, এই চক্রটি বাগেরহাট জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে চক্ষু চিকিৎসা শিবির এর নামে মানুষের সাথে প্রতারণা করে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছে। 

বাগেরহাটে অতিরিক্ত পুলিশ সুপার মীর মো. শাফিন মাহমুদ জানান, কয়েকজন ভূয়া চিকিৎসক চক্ষু চিকিৎসার নামে প্রতারণা করার অভিযোগে জনগণ তাদের আটক করে পুলিশে সোপর্দ করে। তাদের কাছ থেকে চিকিৎসা কাজে ব্যবহৃত কিছু সরঞ্জাম ও নগদ টাকা উদ্ধার করা হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন বাগেরহাটে | ভূয়া | চক্ষু | চিকিৎসক | চক্রের | ৩ | সদস্য | আটক