আর্কাইভ থেকে বাংলাদেশ

ঘুমের মধ্যেই মৃত্যু হয়: ময়নাতদন্ত রিপোর্ট

ঘুমের মধ্যেই মৃত্যু হয়: ময়নাতদন্ত রিপোর্ট

 

চিরবিদায় নিয়েছেন ফুটবল জাদুকর দিয়েগো ম্যারাডোনা। ক্রীড়াবিশ্বকে স্তব্ধ করে বুধবার (২৫ নভেম্বর) রাতে মারা যান কিংবদন্তি এই ফুটবলার। আর্জেন্টিনার গণমাধ্যমগুলো জানিয়েছে, ময়নাতদন্তের রিপোর্ট অনুযায়ী হৃদরোগে আক্রান্ত হয়েই মৃত্যু হয়েছে ফুটবল যাদুকর দিয়েগো ম্যারাডোনার। এটাও জানা গেছে, ঘুমের মধ্যেই মারা গেছেন তিনি।

সংবাদমাধ্যম গোলবলের বরাতে জানা যায়, চিকিৎসকরা তার শরীরে ডিলিয়েটেড কার্ডিওমায়োপ্যাথি সনাক্ত করেছিলেন, এটি এক ধরণের হৃদরোগ যার কারণে হৃৎপিণ্ডের পেশী দুর্বল ও বড় হয়ে যায় এবং শরীরের বাকী অংশে পর্যাপ্ত রক্ত সঞ্চালন করতে পারে না। চিকিৎসকরা ধারণা করছেন হৃদরোগের কারণে তার মৃত্যু হয়েছে।

সান ইসিদ্রো অ্যাটর্নি জেনারেলের অফিস থেকে জানানো হয়েছে গতকাল স্থানীয় সময় সাড়ে ১২ টার দিকে দিয়েগো আরমান্ডো ম্যারাডোনা মারা গিয়েছেন।। মস্তিষ্কে অস্ত্রোপচারের পরে হাসপাতাল ছেড়ে যাওয়ার মাত্র দু'সপ্তাহ পর এই ঘটনা ঘটল। তারা আরও জানান, তার শরীরে কোনো ক্ষত বা অস্বাভাবিক মৃত্যুর লক্ষণ পাওয়া যায় নি।

ম্যারাডোনাকে সর্বশেষ জীবিত অবস্থায় দেখেছেন তার এক আত্মীয়। ২৪ নভেম্বর রাত ১১টায় ম্যারাডোনাকে ঘুমাতে যাওয়ার সময় দেখেছিলেন তিনি। এরপর ম্যারাডোনার সঙ্গে আর দেখা হয়নি কারও।

আরও পড়ুনঃ

মরদেহের সঙ্গে ছবি তুলে চাকরিচ্যুত

ম্যারাডোনার মৃত্যুর খবরে হৃদস্পন্দন বন্ধ হয়ে যায়

ম্যারাডোনাকে একনজর দেখার সুযোগ করে দেয়া হয়েছিল আর্জেন্টাইন সময় রাত ১টা ৩০ মিনিটে। প্রথমেই ম্যারাডোনাকে দেখে গেছেন প্রথম স্ত্রী ক্লদিয়া ভিয়াফোন ও দুই কন্যা দালমা ও জিয়ানিন্না।

বুয়েনস আয়ার্সে অবস্থিত প্রেসিডেন্টের কার্যালয় কাসা রোসাদায় নেয়া হয়েছে ফুটবল জাদুকর দিয়েগো ম্যারাডোনার মরদেহ। বৃহস্পতিবার থেকে তিন দিন সেখানেই ফুটবল জাদুকরকে শ্রদ্ধা জানাবে ফুটবলপ্রেমীরা।

এস

 

এ সম্পর্কিত আরও পড়ুন ঘুমের | মধ্যেই | মৃত্যু | হয় | ময়নাতদন্ত | রিপোর্ট