আর্কাইভ থেকে আওয়ামী লীগ

নেতাকর্মীদের মাঠে থাকার আহ্বান কাদেরের

নেতাকর্মীদের মাঠে থাকার আহ্বান কাদেরের

বিএনপি ঘোষিত ছয় বিভাগে সমাবেশের পাল্টা কর্মসূচি নিয়ে মাঠে নামছে আওয়ামী লীগ। পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণার মধ্য দিয়ে ফেব্রুয়ারিতে রাজনীতির মাঠ আবারও সরগরম হওয়ার আভাস দেখা দিয়েছে।

আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিব বর্ষ উপলক্ষে সারাদেশে আওয়ামী লীগের উদ্যোগে সভা-সমাবেশ, প্রতিনিধি সভা ও গণসংযোগ কর্মসূচি পালনের আহ্বান জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শনিবার (৬ ফেব্রুয়ারি) রাজধানীর সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এ আহ্বান জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এ সময় বিএনপির বিরুদ্ধে অভিযোগ তুলে কাদের বলেন, বিএনপির কাছে নিরপেক্ষ নির্বাচনের অর্থই হচ্ছে তাদেরকে নির্বাচনে জয়যুক্ত করে দেয়ার গ্যারান্টি। অথচ বিএনপি ক্ষমতায় থাকতে বার বার নির্বাচনের কফিনে গণতন্ত্রের লাশ উপহার দিয়েছে। বিএনপি অহেতুক রাজনৈতিক উত্তেজনা সৃষ্টির অপচেষ্টা করছে। তাদের কর্মসূচি মানেই সন্ত্রাস ও সহিংসতা ছড়ানো।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, জনমানুষের সমর্থন আদায়ে ব্যর্থ হয়ে বিএনপি এখন আবার সহিংস হয়ে ওঠার অপচেষ্টা করছে, কিন্তু জনগণ সচেতন রয়েছে। কর্মসূচিতে সহিংসতার উপাদান যুক্ত হলে তা কঠোর হাতে দমন করা হবে।

বিগত জাতীয় নির্বাচনের আগে গঠিত রাজনৈতিক জোট ঐক্যফ্রন্ট সম্পর্কে কাদের বলেন, বিএনপি নির্বাচনের আগে জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করেছিলো, সেই ফ্রন্ট ছিল ক্ষমতা ভাগাভাগির ফ্রন্ট। পারস্পরিক অবিশ্বাস ও আস্থাহীনতায় কাদা ছোঁড়াছুড়ি, আর একজন আরেকজনকে বহিষ্কারই সে ফ্রন্টের সফলতা ছিল।

রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকারের নানামুখী উদ্যোগ চলমান জানিয়ে সেতুমন্ত্রী বলেন, মিয়ানমারের সাম্প্রতিক পট পরিবর্তন এবং এর পরবর্তী পরিস্থিতির ওপর সরকার দৃষ্টি রাখছে।

শেখ সোহান

এ সম্পর্কিত আরও পড়ুন নেতাকর্মীদের | মাঠে | থাকার | আহ্বান | কাদেরের