আর্কাইভ থেকে বাংলাদেশ

স্বাস্থ্যমন্ত্রী ও সচিবের পদত্যাগ দাবি করলেন ফখরুল

স্বাস্থ্যমন্ত্রী ও সচিবের পদত্যাগ দাবি করলেন ফখরুল

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে সচিবালয়ে ৫ ঘণ্টা আটকে রেখে পুলিশের কাছে হস্তান্তর ও তার বিরুদ্ধে মামলা করার ঘটনায় নিন্দা জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ মঙ্গলবার (১৮ মে) সকালে ঠাকুরগাঁওয়ে তার নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি স্বাস্থ্যমন্ত্রী ও স্বাস্থ্য সচিবের পদত্যাগেরও দাবি জানান।

তিনি বলেন, করোনাকালীন সরকারের দুর্নীতি, স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতি জনগণের সামনে তুলে ধরা ছিল রোজিনা ইসলামের অপরাধ। এ কারণে আজ তার এই অবস্থা।

ফখরুল বলেন, আমরা কখনো ভাবতে পারিনি একজন সংবাদকর্মীর সঙ্গে এ ধরনের ন্যক্কারজনক কাজ হবে সচিবালয়ের কার্যালয়ে। আজ শুধু রোজিনা নয়, তার মতো অনেক সাংবাদিক সত্য লিখতে ভয় পায়। এ সকল কর্মকাণ্ডের জন্য ধিক্কার জানাই এই সরকারকে। অবিলম্বে রোজিনা ইসলামের সকল মিথ্যা মামলা প্রত্যাহার করে তার মুক্তির দাবি জানাচ্ছি।

বিএনপির মহাসচিব আরও বলেন, আমরা দীর্ঘ দিন ধরেই বলে আসছি দেশে মানুষের কোনো অধিকার নেই। না আছে সাধারণ নাগরিকদের অধিকার, না আছে রাজনীতিবিদদের অধিকার, না আছে সাংবাদিকদের অধিকার। আর এই অবরুদ্ধকর অবস্থাকে তারা (আ.লীগ) গণতন্ত্র বলে। তারা জানে না গণতন্ত্র কাকে বলে? গণতন্ত্রের মূল বিষয়টি হলো মত প্রকাশের স্বাধীনতা। আর এই মত প্রকাশের মূল মেরুদণ্ড হচ্ছে সংবাদমাধ্যম। কিন্তু গণমাধ্যমকর্মীদের যদি এভাবে হেনস্তা করা হয় তাহলে কী করে দেশে গণতন্ত্র থাকলো?

মির্জা ফখরুল বলেন, সাংবাদিককে হেনস্তা করার বিষয়টি নতুন নয়। এর আগেও অনেক সংবাদকর্মীকে হেনস্তা করা হয়েছে। দেশ ছেড়ে পর্যন্ত চলে যেতে হয়েছে, কারাগারে বন্দি জীবন কাটাতে হয়েছে।

শুভ মাহফুজ

এ সম্পর্কিত আরও পড়ুন স্বাস্থ্যমন্ত্রী | ও | সচিবের | পদত্যাগ | দাবি | ফখরুল