আর্কাইভ থেকে বাংলাদেশ

চাঁপাইনবাবগঞ্জে ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ৬০ শতাংশ

চাঁপাইনবাবগঞ্জে ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ৬০ শতাংশ

চাঁপাইনবাবগঞ্জে নতুন করে ১০৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ১৭৬ জনের নমুনা পরীক্ষার পর এই শনাক্তের রিপোর্ট পাওয়া গেছে। এতে ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ৫৯ দশমিক ৬৬ শতাংশ।

একদিন আগে জেলাটিতে শনাক্তের হার ছিল ৪২ দশমিক ৭৯ শতাংশ। আজ শনিবার (৫ জুন) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয় থেকে পাঠানো প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, রামেকের আরটিপিসিআর ল্যাবে ১৭৬ জনের নমুনা পরীক্ষা করে ১০৫ জনের করোনা পজিটিভ হয়। জেলার মধ্যে সদর উপজেলায় আক্রান্তের হার সবচেয়ে বেশি।

সদর উপজেলায় ৯০ জনের নমুনা পরীক্ষা করে ৪৮ জন, শিবগঞ্জ উপজেলায় ৬৫ জনের নমুনা পরীক্ষা করে ৩১, গোমস্তাপুরে ৩৪ জনের নমুনা পরীক্ষা করে ২৪ ও ভোলাহাটে ৫ জনের নমুনা পরীক্ষা করে চারজনের করোনা শনাক্ত হয়।

জেলায় এ পর্যন্ত সর্বমোট করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩৪৭ জন। সুস্থ হয়েছেন ১ হাজার ১২৯ জন। শনিবার (৫ জুন) পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৪ জন। সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, গত ২৪ ঘণ্টায় রামেকে চাঁপাইনবাবগঞ্জের আরও পাঁচজন মৃত্যুবরণ করেছে।

এদিকে, শনিবার (৫ জুন) পর্যন্ত ভারতে আটকে পড়া ৯২ বাংলাদেশি সোনামসজিদ স্থলবন্দর হয়ে দেশে ফিরেছেন। তাদের চাঁপাইনবাবগঞ্জের ৩টি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হয়েছে। এদের মধ্যে ২৪ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে।

করোনা ডেডিকেটেড ইউনিটের তথ্য প্রদান কর্মকর্তা ডা. আহনাফ শাহরিয়ার জানান, জেলার ৩০ শয্যার করোনার ইউনিটে বর্তমানে ৩০ জন চিকিৎসাধীন রয়েছেন। রোববার (৬ জুন) এটি ৫০ শয্যায় উন্নীত করা হবে। রোগীর সংখ্যা জ্যামিতিক হারে বাড়তে থাকায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

গত ২৫ মে থেকে জেলায় ৭ দিনের লকডাউন দেয় জেলা প্রশাসন। প্রথম দফায় লকডাউন শেষ হওয়ার পর আবারও দ্বিতীয় দফায় ৭ জুন পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন চাঁপাইনবাবগঞ্জে | ২৪ | ঘণ্টায় | করোনা | শনাক্তের | হার | ৬০ | শতাংশ