আর্কাইভ থেকে দেশজুড়ে

সাতক্ষীরায় কঠোর বিধিনিষেধ মানছেন না সাধারণ মানুষ

সাতক্ষীরায় কঠোর বিধিনিষেধ মানছেন না সাধারণ মানুষ

করোনা সংক্রমণ রোধে সীমান্ত জেলা সাতক্ষীরায় কঠোর বিধিনিষেধ চলছে।

আজ রোববার (৬ জুন) সকালে দ্বিতীয় দিনের মতো চলা কঠোর বিধিনিষেধে প্রশাসন জেলাব্যাপী কঠোর ভূমিকা পালন করছে বলে নিশ্চিত করেছেন সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান।

সরেজমিনে দেখা যায়, সকাল থেকে শহরের প্রধান প্রধান সড়কগুলোতে  বৈধ-অবৈধ যানবাহন চলাচল করছিল অবাধে। সাধারণ মানুষ প্রশাসনের নজরদারি উপেক্ষা করে সকাল থেকে অবাধে ঘোরাঘুরি করছে।

সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয় থেকে জানানো হয়েছে, লকডাউনের মধ্যে দোকানপাট খোলা রাখা, সরকারের দেওয়া স্বাস্থ্যবিধি না মানাসহ বিভিন্ন অপরাধ কমাতে জেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যহত রয়েছে। 

এনডিসি মো. আজাহার আলী জানান, গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরার ১০টি মোবাইল কোর্টের অভিযানে ৬৫টি মামলায় ৪৪ হাজার ৪০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। করোনা প্রতিরোধে কঠোর বিধিনিষেধ মেনে চলতে এমন অভিযান চলবে।

বিজিবির সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আল মাহমুদ জানান, করোনাভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্ট সংক্রমণ রোধে অবৈধভাবে ভারতে যাতায়াত বন্ধে সাতক্ষীরা সীমান্তজুড়ে নজরদারি বাড়িয়েছে বিজিবি। গত ৩৭ দিনে সীমান্ত গলিয়ে অবৈধভাবে দেশে প্রবেশকালে ৩৫ জন বাংলাদেশি ও একজন ভারতীয় নাগরিককে আটক করেছে। 

এদের মধ্যে আটক ভারতীয় নাগরিককে বিএসএফ-এর কাছে হস্তান্তর ও বাংলাদেশি নাগরিকদের জেলা প্রশাসনের তত্ত্বাবধানে পরিচালিত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এছাড়া, ভোমরা স্থলবন্দরে আমদানি রপ্তানি স্বাভাবিক রেখে ভারতীয় ট্রাকচালক ও হেলপারদের বন্দরে খোলামেলা চলাচল নিষিদ্ধ করা হয়েছে।

সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান জানান, করোনা প্রতিরোধে জেলায় আইন-শৃঙ্খলাবাহিনী কঠোর অবস্থানে আছে। সীমান্তজুড়ে নজরদারি বাড়ানো হয়েছে।এক্ষেত্রে সকলকে 

এদিকে,  সর্বশেষ ২৪ ঘণ্টায় সাতক্ষীরায় ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে ৮৯ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। পরীক্ষা অনুযায়ী আক্রান্তের হার ৪৭.৩৪ শতাংশ। এছাড়া, জেলায় চব্বিশ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে এক নারীসহ ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ২২০ জন। 

শনিবার দুপুর থেকে রোববার সকাল পর্যন্ত সাতক্ষীরা মেডিকেল কলেজ ও সদর হাসপাতালে তারা মারা যান। করোনা আক্রান্ত হয়ে সাতক্ষীরায় ২৪৫ জন রোগী বিভিন্ন হাসপাতালে ও কোয়ারেন্টাইন সেন্টারে চিকিৎসাধীন রয়েছেন।

এ নিয়ে, জেলায় আজ পর্যন্ত মোট করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮৩৭ জন। এছাড়া করোনা ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৪৮ জন।

শেখ সোহান

এ সম্পর্কিত আরও পড়ুন সাতক্ষীরায় | কঠোর | বিধিনিষেধ | মানছেন | সাধারণ | মানুষ