আর্কাইভ থেকে ক্রিকেট

জিম্বাবুয়ে সিরিজ থেকে বিশ্রাম চাইলেন মুশফিক

জিম্বাবুয়ে সিরিজ থেকে বিশ্রাম চাইলেন মুশফিক

জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম চেয়েছেন মুশফিকুর রহীম। সোমবার (৭ জুন) বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর কাছে আবেদন করেছেন এ উইকেটরক্ষক ব্যাটসম্যান।
 
চলতি সপ্তাহেই জিম্বাবুয়ের বিপক্ষে প্রাথমিক দল ঘোষণা করবে বিসিবি। ইতিমধ্যে তালিকা চূড়ান্ত করেছে নির্বাচক প্যানেল। টেস্ট, ওয়ানডে ও টি টোয়েন্টির জন্য বেশ বড় স্কোয়াড নিয়ে আফ্রিকার দেশটিতে সফর করবে টাইগাররা। 

তবে বারবার যে আলোচনা ওঠে এসেছে, তা হলো একাধিক ক্রিকেটারের বিশ্রামের গুঞ্জন। আর তা সত্যিও হলো। জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি সিরিজের জন্য বিশ্রাম চেয়েছেন মুশফিকুর রহীম।

মিনহাজুল বিষয়টি নিশ্চিত করে বলেছেন, ‘মুশফিক টি-টোয়েন্টি থেকে ছুটি চেয়েছে। তবে ও টেস্ট এবং ওয়ানডে সিরিজ খেলবে। টানা খেলার মধ্যে থাকায় সে হয়তো ক্লান্ত। সে জন্যই একটা বিরতি চাচ্ছে। তবে এটা ও আনুষ্ঠানিকভাবে ক্রিকেট পরিচালনা বিভাগকে বলার পর এ ব্যাপারে সিদ্ধান্ত হবে।’

চলতি ঢাকা প্রিমিয়ার লিগ শেষে কয়েক দিন বিশ্রামের পর ২৯ জুন জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ দল। খসড়া সূচি অনুযায়ী কোয়ারেন্টিন ও প্রস্তুতি ম্যাচ শেষে ৭ জুলাই সফরের প্রথম ও একমাত্র টেস্টটি শুরু হবে বুলাওয়েতে। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলে তিনটি টি-টোয়েন্টি ম্যাচও খেলবে দুই দল।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন জিম্বাবুয়ে | সিরিজ | বিশ্রাম | চাইলেন | মুশফিক