আর্কাইভ থেকে ফুটবল

ফুটবলারদের বেতন কাঠামোয় আনার প্রস্তাব সালাউদ্দিনের

ফুটবলারদের বেতন কাঠামোয় আনার প্রস্তাব সালাউদ্দিনের

এবার জাতীয় দলের ফুটবলারদের বেতন কাঠামোয় আনতে চান কাজী সালাউদ্দিন। তাতে নাকি দায়বদ্ধতা বাড়বে ফুটবলারদের। আর এই যাচাই-বাছাইয়ের কাজটা করবে ট্যাকনিকাল কমিটি।
 
কাজী সালাউদ্দিনের জরুরি তলবে বিশ্বকাপ বাছাই মিস করা পাঁচ ফুটবলার একে একে আসেন বাফুফে ভবনে। আবাহনীর সাদ উদ্দিন, টুটুল হোসেন বাদশা, বসুন্ধরা কিংসের বিশ্বনাথ ঘোষ ও মাহবুবুর রহমান সুফিলদের সঙ্গী শেখ রাসেল গোলরক্ষক অভিজ্ঞ আশরাফুল ইসলাম রানা।

তবে এতটা চমক থাকবে ফুটবলারদের সাথে দেশের ফুটবলের সর্বোচ্চ অভিভাবকের কে জানতো। দেড় ঘণ্টার আলোচনা শেষে সুসংবাদ। বাফুফে থেকে পারিশ্রমিক পেতে যাচ্ছেন ফুটবলাররা।
 
ইউরোপ-আমেরিকার ফুটবল পাগল দেশগুলোতে নেই এমন প্রথা। তবে জাতীয় দলকে শক্তিশালী ভীতের উপর দাঁড় করাতে দেরিতে হলেও এমন ভাবনা বাফুফে বসের।
 
চুক্তি হবে তিন ভাগে, নিয়মিত একাদশের সাথে আরও চারজন থাকবে পুল এ তে। এরপরের ১০ জনকে নিয়ে হবে পুল বি। আর শেষ পাঁচজনকে নিয়ে হবে সি গ্রুপ। কিন্তু কীভাবে? কারা বাছাই করবে ফুটবলাদের?

ফুটবলারদের চুক্তির অধীনে আনা নিঃসন্দেহে বাফুফের মহতী উদ্যোগ। কিন্তু হঠাৎ করে এমন সিদ্ধান্তর প্রতিফলন বাস্তবে ঘটবেতো? যেখানে আর্থিক সংকটের অযুহাত ফেডারেশনের নিত্য সঙ্গী।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন ফুটবলারদের | বেতন | কাঠামোয় | আনার | প্রস্তাব | সালাউদ্দিনের