আর্কাইভ থেকে জাতীয়

যানজট নিরসনে জয়দেবপুর-কমলাপুর বিশেষ ট্রেন

যানজট নিরসনে জয়দেবপুর-কমলাপুর বিশেষ ট্রেন

গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের যানজটের কারণে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে এই রুটে চলাচলকারী সাধারণ মানুষের। বিষয়টির কথা মাথায় নিয়ে গাজীপুরের জয়দেবপুর রেল স্টেশন থেকে ঢাকার কমলাপুর স্টেশন পর্যন্ত বিশেষ ট্রেন সার্ভিস চালু করার উদ্যোগ নেয়া হয়েছে।

আগামী রোববার থেকে বিশেষ এই ট্রেন চলাচল করবে।

বুধবার রাতে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গাজীপুর চৌরাস্তা থেকে এয়ারপোর্ট পর্যন্ত রাস্তাটিকে যানজটমুক্ত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিআরটি প্রজেক্ট আমাদের উপহার হিসেবে দিয়েছেন। কিন্তু ঠিকাদারদের ক্রমাগত দায়িত্বজ্ঞানহীনতার কারণে বহু বছর ধরে ধীর গতিতে কাজ করার ফলে এই রুট দিয়ে চলাচলকারী মানুষের দুর্ভোগের শেষ নেই। আর বর্ষাকালে তো এই দুর্ভোগ কয়েকগুণ বেড়ে যায়।

তিনি আরও বলেন, টঙ্গী-গাজীপুরবাসীসহ এই সড়ক দিয়ে যাতায়াতকারী প্রায় ৩৭টি জেলার মানুষ যাতে দ্রুত এই দুর্ভোগের হাত থেকে দ্রুত রক্ষা পায়, সেজন্য বিআরটি প্রজেক্টে দায়িত্ব পালন করা সচিবসহ সবাইকে জানিয়েছি। সিটি করপোরেশন, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ, জেলা প্রশাসনসহ সবাই আন্তরিকভাবে চেষ্টা করছেন।

এসময় রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করে তিনি বলেন, জনগণের দুর্ভোগ লাগবে ভবিষ্যতেও সব ধরনের উন্নয়ন প্রচেষ্টা চালিয়ে যাবো।

মুনিয়া

এ সম্পর্কিত আরও পড়ুন যানজট | নিরসনে | জয়দেবপুরকমলাপুর | বিশেষ | ট্রেন