আর্কাইভ থেকে দেশজুড়ে

যানজট নিরসনে জয়দেবপুর-কমলাপুর বিশেষ ট্রেন

যানজট নিরসনে জয়দেবপুর-কমলাপুর বিশেষ ট্রেন

গাজীপুরে র‍্যাপিড ট্রানজিট বিআরটি প্রকল্পের নির্মাণ কাজের ধীরগতির কারণে চরম দুর্ভোগে পড়েছেন জনসাধারাণ। তীব্র যানযটের কারণে মাত্র বিশ মিনিটের রাস্তা পাড়ি সময় লাগছে ৪ থেকে ৫ ঘন্টা।  এ অবস্থায় সড়কটি দিয়ে চলাচলকারী মানুষের দুর্ভোগের বিষয়টি ভেবে গাজীপুরের জয়দেবপুর রেল স্টেশন থেকে ঢাকার কমলাপুর স্টেশন পর্যন্ত বিশেষ ট্রেন সার্ভিস চালু করার উদ্যোগ নেয়া হয়েছে। 

 বুধবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়া এক পোস্টের মাধ্যমে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এ তথ্য জানান। আগামী রবিবার থেকে বিশেষ এই ট্রেন চলাচল করবে।

তিনি স্ট্যাটাসে লিখেছেন, গাজীপুর চৌরাস্তা থেকে এয়ারপোর্ট পর্যন্ত রাস্তাটিকে যানজট মুক্ত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিআরটি প্রজেক্ট আমাদের উপহার হিসেবে দিয়েছেন। কিন্তু ঠিকাদারদের ক্রমাগত দায়িত্বজ্ঞানহীনতার কারণে অনেক বছর ধরে ধীর গতিতে কাজ করায় মানুষের দুর্ভোগের কোনো সীমা নেই, আবার যখন বর্ষাকাল আসে এ দুর্ভোগ কয়েকগুণ বৃদ্ধি পায়।  

তিনি আরও লিখেন, বিআরটি প্রজেক্টে দায়িত্ব পালনরত সচিব, পিডিসহ সবাইকে প্রায় প্রতিদিনই কয়েকবার করে ফোন করছি, যাতে টঙ্গী-গাজীপুরবাসীসহ এ সড়ক দিয়ে যাতায়াতকারী প্রায় ৩৭টি জেলার মানুষের এ দুর্ভোগের হাত থেকে দ্রুত রক্ষা করা যায়। সিটি কর্পোরেশন, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ, জেলা প্রশাসনসহ সবাই আন্তরিকভাবে চেষ্টা করছেন। উপরন্তু গাজীপুর যাওয়ার সব বিকল্প রাস্তায় একসঙ্গে কাজ চলমান থাকায় সেই রাস্তাগুলো বিকল্প হিসেবে ব্যবহার করতে না পারায় এ দুর্ভোগটি যেন আরও বেড়ে গেছে।  

প্রতিমন্ত্রী লিখেছেন, এ দুর্ভোগের হাত থেকে মানুষদের কিছুটা হলেও রক্ষা করতে বুধবার (১৬ জুন) রাতে রেলমন্ত্রীর সঙ্গে কথা বলে আগামী রোববার থেকে গাজীপুর থেকে টঙ্গী হয়ে ঢাকা এবং ঢাকা থেকে টঙ্গী হয়ে গাজীপুর পর্যন্ত বিশেষ ট্রেন সার্ভিস চালু করার উদ্যোগ নিয়েছি। রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনের প্রতি অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। জনগণের দুর্ভোগ লাঘবে আমার পক্ষ থেকে ভবিষ্যতেও সব ধরনের উন্নয়ন প্রচেষ্টা অব্যাহত থাকবে।

এ সম্পর্কিত আরও পড়ুন যানজট | নিরসনে | জয়দেবপুরকমলাপুর | বিশেষ | ট্রেন