আর্কাইভ থেকে ক্রিকেট

ঢাকা ছাড়লেন সাকিব, গন্তব্য যুক্তরাষ্ট্র

ঢাকা ছাড়লেন সাকিব, গন্তব্য যুক্তরাষ্ট্র

আগেই জানা গিয়েছিল পারিবারিক কারণে ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) সুপার লিগে খেলবেন না মোহামেডান অধিনায়ক সাকিব আল হাসান। স্ত্রী-সন্তানদের সঙ্গে সময় কাটাতে যুক্তরাষ্ট্রে যাবেন তিনি। কথামতোই দেশ ছাড়লেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। 

শুক্রবার (১৮ জুন) সকালে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে আমেরিকার উদ্দেশ্যে রওয়ানা দিয়েছেন সাকিব। 

এর আগে গত ১১ জুন ডিপিএলে আবাহনীর বিপক্ষে ম্যাচে অনাকাঙ্খিত ঘটনার জন্ম দেন মোহামেডান অধিনায়ক সাকিব। অখেলোয়াড়সুলভ আচরণ করায় পাঁচ লাখ টাকা জরিমানাসহ তিন ম্যাচে নিষিদ্ধ করা হয় তাকে। তারপর থেকেই গুঞ্জন রটে যুক্তরাষ্ট্রে চলে যাবেন তিনি।  

সাকিবের চলে যাওয়ার বিষয়ে মোহামেডানের ক্রিকেট কমিটির প্রধান মাসুদুজ্জামান বলেন, ‘আমরা সাকিবের সঙ্গে কথা বলেছি। তিনি বলেছেন, সুপার লিগে খেলতে চান না, যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে যেতে চান। আমরা তার চাওয়াকে সম্মান করেছি। অনেক দিন তিনি পরিবার থেকে দূরে আছেন। তাকে ছেড়ে দেয়াই ভালো মনে হয়েছে আমাদের। তাকে ছাড়াই আমরা সুপার লিগে খেলব।’

করোনাভাইরাসের প্রকোপে জৈব সুরক্ষা বলয়ে চলছে ডিপিএল। বিষয়টি অনেক খেলোয়াড়দের জন্য বিরক্তিকর। সাকিবের ক্ষেত্রেও হয়েছে সেটাই। প্রায় আড়াই মাস বায়োবাবলের আওতায় ছিলেন এই অলরাউন্ডার।

আইপিএল খেলতে গেল ২৭ মার্চ ভারতে যান সাকিব। সেই থেকে কোয়ারেন্টাইন আর বায়োবাবলের বৃত্তেই ঘুরছেন এই ক্রিকেটার।  আইপিএল মাঝপথে স্থগিত হলে, দেশে ফিরে এসে ১৪ দিনের কোয়ারেন্টাইন। এরপর বায়োবাবলে শ্রীলঙ্কা সিরিজ ও ঢাকা প্রিমিয়ার লিগ। সব মিলিয়ে মুক্ত বাতাসে কিছুটা সময় কাটাতেই সাকিবের এই ছুটি।

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ২৯ জুন জিম্বাবুয়ের বিপক্ষে একটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সাকিবও দলের সঙ্গে যোগ দেবেন সেখানেই।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন ঢাকা | ছাড়লেন | সাকিব | গন্তব্য | যুক্তরাষ্ট্র