খেলাধুলা

কানপুর টেস্টে কড়া নিরাপত্তা, দায়িত্বে থাকবে ১ হাজার পুলিশ

স্পোর্টস ডেস্ক

অখিল ভারত হিন্দু মহাসভার হুমকি ও সম্প্রতি তাদের কর্মসূচির ফলে ভারতে নিরাপত্তা ব্যবস্থা বৃদ্ধি করা হচ্ছে। আগামী শুক্রবার (২৭ সেপ্টেম্বর) কানপুরে বাংলাদেশ ও ভারত সিরিজের শেষ টেস্ট ম্যাচ খেলবে। সেই ম্যাচ সামনে রেখে এরমধ্যে ৩ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানা গেছে।

বুধবার (২৫ সেপ্টেম্বর) উত্তর প্রদেশ পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার ডিসিপি রাজেশ শ্রীবাস্তব গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এসব কথা জানিয়েছেন।

ডিসিপি রাজেশ বলেন, ‘এখানে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকছে। একটা হচ্ছে আইসোলেশন কর্ডন। যেটা মাঠ, পিচ ও স্পর্শকাতর এলাকাকে সুরক্ষা করবে। মাঝের আরেক স্তর থাকবে প্যাভিলিয়নে। এরপর বাইরে রাস্তার দিকে থাকবে আরেক স্তরের নিরাপত্তা ব্যবস্থা।'

এই কর্মকর্তা নিশ্চিত করেছেন, নিরাপত্তার দায়িত্বে এক হাজারের বেশি পুলিশ কর্মকর্তা ছড়িয়ে-ছিটিয়ে থাকবেন। এছাড়াও ১০০ টি ক্যামেরা স্টেডিয়ামের আশপাশে থাকবে।  

অখিল ভারত হিন্দু মহাসভা নামে হিন্দুত্ববাদী এই সংগঠনটি বাংলাদেশ-ভারত সিরিজ ঘিরে হুমকি দিয়ে যাচ্ছে বেশ কিছুদিন থেকে। বিশেষ করে কানপুর টেস্ট ও গোয়ালিয়রের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে তারা ঝামেলা করবে- এমন ইঙ্গিত দিয়েছিল। এরমধ্যে গোয়ালিয়র বন্‌ধ নামে একটি কর্মসূচি দিয়েছে সংগঠনটি।

এম এইচ//

এ সম্পর্কিত আরও পড়ুন অখিল ভারত হিন্দু মহাসভা