আর্কাইভ থেকে অপরাধ

শাহজালালে স্বর্ণের বারসহ একজন গ্রেফতার

শাহজালালে স্বর্ণের বারসহ একজন গ্রেফতার

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুটি স্বর্ণের বারসহ একজনকে আটক করা হয়েছে। আটককৃত মো. আবু বকর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইলেক্ট্রিশিয়ান কর্মচারী।  

মঙ্গলবার (২২ জুন) দিবাগত রাত দেড়টার দিকে ঢাকা কাস্টমস প্রিভেনটিভ কর্মকর্তারা তাকে আটক করেন।

বিষয়টি নিশ্চিত করে কাস্টমস হাউসের প্রিভে‌ন্টিভ টি‌মের ডেপু‌টি ক‌মিশনার মো. আব্দুস সা‌দেক বলেন, গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমসের কর্মকর্তারা জানতে পারেন, বিমানবন্দরে আউট সোর্সিংয়ে কর্মরত একজন কর্মচারীর মাধ্যমে স্বর্ণ চোরাচালান হবে। পরে প্রিভেন্টিভ টিমে কর্তব্যরত  কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান করে নজরদারী করতে থাকে। তখন ইলেকট্রিশিয়ান মো. আবু বকর গ্রীণ চ্যানেল অতিক্রম কালে তার আচরণ সন্দেহজনক মনে হয়। তাকে থামানো হয় এবং তার পরিচয় জানতে চাওয়া হয়।
 
পর্রবর্তীতে তার নিকট কোন স্বর্ণবার আছে কিনা জানতে চাওয়া হলে তিনি স্বর্ণ থাকার বিষয়ে অস্বীকার করেন। এসময় তাকে আর্চওয়ে (স্ক্যান) করানো হলে তার দেহে ধাতব পদার্থের অস্তিত্ব পাওয়া যায়। এরপর তার প্যান্টের ভেতর লুকিয়ে রাখা ১১৬ গ্রাম ওজনের দুটি স্বর্ণবার ও একটি আইফোন-১২ প্রো বের করে দেন ।

জব্দ কারা স্বর্ণ ও আইফোনের আনুমানিক বাজার মূল্য প্রায় ১২ লক্ষ টাকা। উদ্ধারকৃত স্বর্ণবার ও আইফোন রাষ্ট্রীয় গুদামে জমা দেয়া হবে এবং এসব পণ্যের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেয়া হবে।  

চোরাচালানের অভিযোগে আটক ইলেকট্রিশিয়ানকে থানায় সোপর্দ করে ফৌজদারী মামলা করার পর গ্রেফতার দেখানো হয়েছে।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন শাহজালালে | স্বর্ণের | বারসহ | একজন | গ্রেফতার