আর্কাইভ থেকে বাংলাদেশ

দেশের সব উন্নয়নের সঙ্গেই আওয়ামী লীগের নাম জড়িত: তথ্যমন্ত্রী

দেশের সব উন্নয়নের সঙ্গেই আওয়ামী লীগের নাম জড়িত: তথ্যমন্ত্রী

দেশের সব উন্নয়নের সঙ্গেই আওয়ামী লীগের নাম জড়িয়ে রয়েছে। আওয়ামী লীগ গঠনের মাধ্যমে রাজনীতি ধনী ও বুর্জুয়াদের কাছ থেকে সাধারণ মানুষের কাছে চলে এসেছে। বললেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার (২৩ জুন) সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে স্বাধীনতার ৫০ বছর উপলক্ষে ৫০টি দেশের গানের গিটার মূর্ছনা 'আমাদের মুক্তি আমাদের স্বাধীনতা' নামক সিডির উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

হাছান মাহমুদ বলেন, আওয়ামী লীগ সরকারের সময়েই দেশের সব উন্নয়ন হয়েছে। এ সরকারের সময়েই দেশ আমাদের পার্শ্ববর্তী অনেক দেশ থেকে বাংলাদেশ অনেক এগিয়েছে যা অন্য কোনো সরকারের সময়ে হয়নি।

তিনি বলেন, এখন রাজনীতির সর্বস্তরে বিস্তৃতি ঘটেছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৬ দফা ঘোষণার ফলশ্রুতিতে আমরা স্বাধীনতা পেয়েছি। রক্ষা পেয়েছে বাংলা ও বাঙালির ঐতিহ্য-সংস্কৃতি। তা না হলে আজ আমাদের উর্দু ভাষায় কথা বলতে হতো।  

বাংলাদেশ হাওয়াইয়ান গিটার শিল্পী পরিষদের নির্বাহী সভাপতি ও গিটার চর্চার পথিকৃৎ মো. হাসানুর রহমান বাচ্চু ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন কবি ও গবেষক আমিনুর রহমান অনুষ্ঠানে বক্তব্য দেন।

"১৯৪৯ সালের ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগ প্রতিষ্ঠার পরই তখনকার ‘ড্রয়িংরুম ভিত্তিক রাজনীতি’ জনগণের কাছে যায় এবং প্রথমে আওয়ামী মুসলিম লীগ হলেও পরে ‘মুসলিম’ শব্দ বাদ দিয়ে আওয়ামী লীগ একটি অসাম্প্রদায়িক দল হিসেবে আত্মপ্রকাশ করে।" বলেন তথ্যমন্ত্রী। 

‘আজকে বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উন্নীত, পৃথিবীতে সবচেয়ে বেশি ঘনবসতিপূর্ণ ও খাদ্য ঘাটতির দেশ আজ খাদ্যে উদ্বৃত্তের দেশ, মাথাপিছু আয়ে ভারতকেও ছাড়িয়ে, সামাজিক, অর্থনৈতিক, মানব উন্নয়নের সব সূচকে পাকিস্তানকে অনেক আগেই অতিক্রম করেছে, করোনার মধ্যেও আমাদের মাথাপিছু আয় বৃদ্ধি, আওয়ামী লীগ সরকারের নেতৃত্বেই এ অর্জন সম্ভবপর হয়েছে।’ বলেন  হাছান মাহমুদ।

তথ্যমন্ত্রী হাওয়াইয়ান গিটার শিল্পী পরিষদের উদ্যোগকে অভিনন্দন জানান। তিনি ২৩ জুন আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে হাওয়াইয়ান গিটারে দেশের গানের সিডির মোড়ক উন্মোচনকে তাৎপর্যপূর্ণ বর্ণনা করে বেতারের পাশাপাশি সব টেলিভিশনেও হাওয়াইয়ান গিটারভিত্তিক অনুষ্ঠান প্রচারের ওপর গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানে হাওয়াইয়ান গিটার শিল্পী পরিষদের ৫০ জন সদস্যের বাজানো একটি দেশের গানের ভিডিও প্রদর্শিত হয়। হাওয়াইয়ান গিটার শিল্পী পরিষদের সদস্য কবির আহমদ, মো. শফিউল্লাহ খোকন, মো. ফরহাদ আজিজ এবং আব্দুর রউফ অনুষ্ঠানে অংশ নেন। 

এস

এ সম্পর্কিত আরও পড়ুন দেশের | উন্নয়নের | সঙ্গেই | আওয়ামী | লীগের | নাম | জড়িত | তথ্যমন্ত্রী