আর্কাইভ থেকে এশিয়া

পাকিস্তানে বোমা হামলায় শিশুসহ নিহত চার

পাকিস্তানে বোমা হামলায় শিশুসহ নিহত চার

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে বোমা হামলায় নিহত হয়েছে শিশুসহ অন্তত চার জন। আহত হয়েছে তিন শিশুসহ কমপক্ষে ২১ জন। বুধবার লাহোরের জোহার শহরে জামাতুদ দাওয়া সংগঠনের প্রধান হাফিজ সাঈদের বাড়ির কাছে হামলাটি চালানো হয়।  

পাকিস্তানি সংবাদমাধ্যম ডন জানিয়েছে, বুধবার সশস্ত্র গোষ্ঠী লস্কর-ই তাইয়্যেবার প্রধান কারাবন্দী হাফিজ সাঈদের বাড়ির কাছে পার্ক করে রাখা একটি গাড়িতে বোমা বিস্ফোরণ হয়। এসময় বাড়িটির আশপাশের কয়েকটি গাড়ি ও মোটরসাইকেলে আগুন ধরে যায়। হামলায় সাঈদের বাড়িতে পাহারায় থাকা নিরাপত্তাকর্মীরা আহত হয়।

পুলিশ জানিয়েছে, হামলায় সাঈদের বাড়ির জানালা ও দেয়াল ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘটনার তদন্তভার পুলিশের কাছ থেকে কাউন্টার টেরোরিজম বিভাগকে দেওয়া হয়েছে। এটি আত্মঘাতী বোমা হামলা না রিমোট কন্ট্রোলের মাধ্যমে বিস্ফোরণ ঘটানো হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।

হামলায় আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। পাঁচ বছরের এক শিশুসহ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের মধ্যে কয়েকজন পুলিশ কর্মকর্তাও রয়েছে। একটি চেকপোস্টে দায়িত্ব পালন করছিল তারা।

এদিকে, হামলার ঘটনায় এখনও দায় স্বীকার করেনি কোনো গোষ্ঠী।

পাকিস্তানে হাফিজ সাঈদ জামাতুদ দাওয়ার প্রধান হিসেবে পরিচিত হলেও তিনি মুম্বাইয়ে সন্ত্রাসী হামলার মূল পরিকল্পনাকারী ছিলেন বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি। ২০০৮ সালে মুম্বাই হামলার দায়ে নিষিদ্ধঘোষিত সশস্ত্র গোষ্ঠি লস্কর-ই তাইয়েবাকে অভিযুক্ত করেছে ভারত সরকার।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন পাকিস্তানে | বোমা | হামলায় | শিশুসহ | নিহত | চার