আর্কাইভ থেকে রূপচর্চা

উড়ো চুল বশে আনবে ক্যামোমাইলের তেল

উড়ো চুল বশে আনবে ক্যামোমাইলের তেল
বর্তমান জীবনযাত্রার রূপচর্চার অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছে এসেনশিয়াল অয়েল। ত্বকের পাশাপাশি চুলের যত্নেও পছন্দের এসেনশিয়াল অয়েলের দু'ফোঁটাতেই কাজ হয়। আর তাই চুলের স্বাস্থ্য বজায় রাখতে ব্যবহার করতে পারেন ক্যামোমাইল এসেনশিয়াল অয়েল। ক্যামোমাইল ফুল থেকে এই এসেনশিয়াল অয়েল তৈরি করা হয়। এটি মানসিক চাপ কমাতে এবং সংক্রমণের ঝুঁকি এড়াতে সাহায্য করে। চুলের যত্নে ক্যামোমাইল এসেনশিয়াল অয়েল ব্যবহারে যে উপকারগুলো পাবেন- সূর্যের অতিবেগুনি রশ্মি চুলের মারাত্মক ক্ষতি করে। চুলের আর্দ্রতা কেড়ে নেয়। পাশাপাশি দূষণ চুলের প্রাকৃতিক উজ্জ্বলতা নষ্ট করে দেয়। এ অবস্থায় ক্যামোমাইল এসেনশিয়াল অয়েল ব্যবহার করলে এটি চুলকে পুষ্টির জোগান দেয়।
চুল
চুল
শীতে ফ্রিজি হেয়ারের সমস্যা বাড়ে। তাই উড়ো চুলকে বশ মানাতে ক্যামোমাইল এসেনশিয়াল অয়েল ব্যবহার করতে পারেন। চুলের প্রাকৃতিক তেল নষ্ট হওয়ার কারণে ফ্রিজি হেয়ারের সমস্যা বাড়ে। এক্ষেত্রে নারকেল তেলের সঙ্গে ক্যামোমাইল এসেনশিয়াল অয়েল মিশিয়ে চুলে লাগালে উপকার পাবেন। শীতের সবচেয়ে বড় সমস্যা হল খুশকি। খুশকির সমস্যা থেকে সহজে রেহাই পাওয়া যায় না। কিন্তু ক্যামোমাইল তেল ব্যবহার করলে সহজেই আপনি এ সমস্যা দূর করতে পারবেন। এছাড়া চুল পড়ার সমস্যাও দূর করে দেয় ক্যামোমাইল এসেনশিয়াল অয়েল।
চুল
চুল
ক্যামোমাইল এসেনশিয়াল অয়েল হেয়ার সিরামে মিশিয়েও ব্যবহার করা যায়। এতে চুলের হারানো উজ্জ্বলতা ফিরে পাওয়া যায়। পাশাপাশি ফ্রিজি হেয়ারের সমস্যাও দূর হয়ে যায়।

এ সম্পর্কিত আরও পড়ুন উড়ো | চুল | বশে | আনবে | ক্যামোমাইলের | তেল