আর্কাইভ থেকে বাংলাদেশ

লকডাউন সফলে জেলায় জেলায় সতর্কাবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী

লকডাউন সফলে জেলায় জেলায় সতর্কাবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী

৭ দিনের কঠোর লকডাউনের ২য় দিন আজ, শুক্রবার (২ জুলাই)। করোনাভাইরাস সংক্রমণরোধে লকডাউন সফল করতে দেশের বিভিন্ন জেলায় আইন-শৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থায় রয়েছে।

এদিকে তৈরী পোশাক কারখানা খোলা রেখে লকডাউন দেয়াতে বিভিন্ন কারখানার পোশাক শ্রমিকদের পায়ে হেটে কিংবা ব্যাটারি চালিত অটো,রিক্সা-ভ্যানে করে কারখানা গুলোতে যেতে হচ্ছে। পথে পথে ভোগান্তির শিকার হতে হচ্ছে কারখানায় কাজ করা এসব মানুষের।

শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় অন্যদিনের তুলনায় শ্রমিকদের সংখ্যা তুলনামূলক ভাবে কম দেখা গেছে।

এদিকে চট্রগ্রামে লকডাউনের ২য় দিনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ও চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকায় গাড়ি চলাচল করতে দেখা গেছে। পুলিশ ও সেনাবাহিনীর চেকপোস্টে সুনির্দিষ্ট কারণ জানাতে পারলে ছাড় মিলছে। তবে মুখে মাস্ক কিংবা স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে সচেতনতা দেখা যাচ্ছে না অনেকের মধ্যেই।

২য় দিনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ও চট্টগ্রাম সিটিকরপোরেশন এলাকায় গাড়ি চলাচল করতে দেখা গেছে। পুলিশ ও সেনাবাহিনীর চেকপোস্টে সুনির্দিষ্ট কারণ জানাতে পারলে ছাড় মিলছে। প্রচার-প্রচারণার পরও মুখে মাস্ক কিংবা স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে সচেতনতা দেখা যাচ্ছে না অনেকের মধ্যেই।

কুষ্টিয়ায় লকডাউন বাস্তবায়নে সকাল থেকে পুলিশ ব্যাপক তৎপরতা চালাচ্ছে। অযথা বাইরে রেব হলে ও স্বাস্থ্যবিধি না মানলে ভ্রাম্যমান আদালত তাদেরকে জরিমানার আওতায় আনছেন। এসব সড়কে সেনা সদস্যদের টহল দিতেও দেখা যাচ্ছে।

মুক্তা মাহমুদ

এ সম্পর্কিত আরও পড়ুন লকডাউন | সফলে | জেলায় | জেলায় | সতর্কাবস্থানে | আইনশৃঙ্খলা | বাহিনী