আর্কাইভ থেকে ফুটবল

ইন্টার মিলানের হাকিমি এখন পিএসজির

ইন্টার মিলানের হাকিমি এখন পিএসজির

আর্থিক কারণে এক মৌসুম পরেই মরক্কোর ডিফেন্ডার আশরাফ হাকিমিকে পিএসজির কাছে বিক্রি করে দিলো ইন্টার মিলান। হাকিমি যে পিএসজিতে যাচ্ছেন তা আগেই নিশ্চিত ছিল। কারণ ইন্টার মিলানের সিইও প্রকাশ্যেই এই আলোচনার কথা জানিয়েছিলেন।
 
ফ্রেঞ্চ লিগ ওয়ান জায়ান্ট পিএসজির পক্ষ থেকে এই রাইটব্যাককে কেনার কথা জানিয়েছিল। এবার তারা সেটার অফিশিয়াল ঘোষণা দিলো। পিএসজি পাঁচ বছরের চুক্তিতে হাকিমিকে দলে নেয়ার বিষয়টি জানালেও তাকে দলে নিতে কত খরচ হয়েছে তার কিছুই বলেনি। 

যদিও ফরাসি গণমাধ্যম জানাচ্ছে, এই রাইট ব্যাককে দলে নিতে পিএসজি ৬০ মিলিয়ন ইউরো ব্যয় করেছে। 

গত মৌসুমেই হাকিমিকে ইন্টার মিলান ৪০ মিলিয়ন ইউরো দিয়ে কিনেছিল। গত মৌসুমে ইন্টারের হয়ে ৩৭টি ম্যাচ খেলে সাত গোল এবং ১০টি অ্যাসিস্ট করেছিলেন হাকিমি। 
 
রিয়াল মাদ্রিদের ইয়ুথ একাডেমি থেকে ২০১৭ সালে ২২ বছর বয়সী হাকিমি সিনিয়র দলে সুযোগ পান। ২০১৭-১৮ মৌসুমে চ্যাম্পিয়ন্ লিগ, উয়েফা সুপার কাপ ও ফিফা ক্লাব বিশ্বকাপ জয়ী রিয়াল মাদ্রিদের সদস্য ছিলেন তিনি। এরপর বুন্দেসলিগায় বরুসিয়া ডর্টমুন্ডে ২০১৯ সালে ধারে খেলতে গিয়েছিলেন তিনি। 

পিএসজির ওয়েবসাইটে হাকিমি বলেছেন, আমি আজ অত্যন্ত গর্ববোধ করছি। স্পেন, জার্মানী, ইতালির অভিজ্ঞতার পর এখন পিএসজি আমাকে নতুন এক অধ্যায় খোলার সুযোগ করে দিয়েছে। নতুন সতীর্থ ও সমর্থকদেও সঙ্গে দেখা করার জন্য আমি মুখিয়ে আছি। পার্ক ডি প্রিন্সেসের সময়টা আমি পুরোপুরি ভাবে উপভোগ করতে চাই। ক্লাব আমার থেকে যা প্রত্যাশা করে আশা করছি তার শতভাগ দিতে পারবো।

মরক্কো জাতীয় দলের হয়ে হাকিমি এ পর্যন্ত ৩৬ ম্যাচের ৪ গোল করেছেন। ২০১৬ সালে জাতীয় দলে তার অভিষেক হয়।

পিএসজি এর মধ্যেই নতুন মৌসুমকে সামনে রেখে নেদারল্যান্ডের মিডফিল্ডার গিওর্গিনিও উইজনালডামকে লিভারপুল থেকে দলে নিয়েছে। এছাড়া স্থানীয় গণমাধ্যমের সূত্রমতে জানা গেছে ইতালিয়ান গোলরক্ষক গিয়ানলুইগি ডোনারুমা ও স্প্যানিশ অভিজ্ঞ ডিফেন্ডার সার্জিও রামোসের সঙ্গে তারা চুক্তির দ্বারপ্রান্তে রয়েছে।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন ইন্টার | মিলানের | হাকিমি | এখন | পিএসজির