আর্কাইভ থেকে দক্ষিণ আমেরিকা

বিশ্বজুড়ে আরও ৮ হাজারের বেশি মৃত্যু

বিশ্বজুড়ে আরও ৮ হাজারের বেশি মৃত্যু

সারা বিশ্বে করোনায় আরও ৮ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট প্রাণহানি ৪০ লাখ ১৭ হাজারের বেশি মানুষের। তবে সুস্থ হয়েছেন ১৭ কোটি ৯০ হাজার ২৫১ জন।

ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, বৃহস্পতিবার (৭ জুলাই) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪০ লাখ ১৭ হাজার ৬২২ জন। আর এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৮ কোটি ৫৮ লাখ ৪৩ হাজার ৫৬২ জনের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৬ লাখ ৪৩ হাজার ৯০২ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬ লাখ ২১ হাজার ৮৭৩ জন মানুষ মারা গেছেন। সুস্থ হয়েছেন ২ কোটি ৯১ লাখ ৬৮ হাজার ৩১৩ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৮৯ লাখ ৯ হাজার ৩৭ জন ও মৃত্যু হয়েছে ৫ লাখ ২৮ হাজার ৬১১ জনের। সুস্থ হয়েছেন ১ কোটি ৭৩ লাখ ৫২ হাজার ৬৭০ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃতের তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ৭ লাখ ৮ হাজার ৫৭০ জন। আর মারা গেছেন ৪ লাখ ৫ হাজার ৫৭ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ২ কোটি ৯৮ লাখ ৩৬ হাজার ৪৬৫ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়।

মুনিয়া

এ সম্পর্কিত আরও পড়ুন বিশ্বজুড়ে | আরও | ৮ | হাজারের | বেশি | মৃত্যু