আর্কাইভ থেকে ক্রিকেট

ভারতকে হারিয়ে সিরিজে ফিরল শ্রীলঙ্কা

ভারতকে হারিয়ে সিরিজে ফিরল শ্রীলঙ্কা

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারতকে ৪ উইকেটে হারিয়েছে শ্রীলঙ্কা। এই জয়ে ১-১ এ সিরিজ সমতা এনেছে স্বাগতিকরা। তবে ভারতের জন্য এই ম্যাচে জয় তো দূরের কথা, করোনা থাবায় একাদশ সাজাতেই হিমশিম খেতে হয়েছে কোচ রাহুল দ্রাবিড়কে।
 
ভারতীয় ক্রিকেটার ক্রুনাল পান্ডিয়া করোনা আক্রান্ত হওয়ায় আইসোলেশনে যেতে হয়েছে ভারতের আরও ৬ ক্রিকেটারকে। তাই ১১ জন ক্রিকেটার খেলানো নিয়েই শঙ্কা দেখা দিয়েছিল সফরকারী দলের জন্য। বাকি থাকা চারজনকে অভিষেক করানো বাদে কোন উপায় ছিলো না ভারতীয় টিম ম্যানেজমেন্টের সামনে। ৫ জন বিশেষজ্ঞ ব্যাটসম্যান নিয়ে মাঠে নামতে হয় ভারতকে, ছয় নম্বরেই ব্যাটসম্যান কোটায় খেলেছেন পেসার ভুবনেশ্বর কুমার! 

আগে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে মোটে ১৩২ রান তোলে সফরকারীরা। টপ অর্ডারে রান আসলেও ব্যর্থ মিডল অর্ডার। শিখর ধাওয়ানের ব্যাটে আসে সর্বোচ্চ ৪০ রান। অভিষিক্ত দেবদূত পাডিক্কেল ২৯ আর ঋতুরাজ গায়কোয়াড় করেন ২১ রান। 

সহজ লক্ষ্য তাড়া করতে নেমেও অবশ্য খেই হারিয়েছে স্বাগতিকরা। দলীয় ৬৬ রানে ৪ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় শ্রীলঙ্কা। সেখান থেকে অপরাজিত ৪০ রান করে ম্যাচ জেতান ধনঞ্জয়া ডি সিলভা। হাসারাঙ্গা ২৫ আর চামিকা করুনারত্নে ১২ রান করে তাকে সঙ্গ দিয়েছেন। সিরিজ নির্ধারণী শেষ ম্যাচ আজই রাত সাড়ে ৮ টায়। 

এস

এ সম্পর্কিত আরও পড়ুন ভারতকে | হারিয়ে | সিরিজে | ফিরল | শ্রীলঙ্কা