আর্কাইভ থেকে এশিয়া

ইসরায়েলি সেনার গুলিতে নিহত ফিলিস্তিনি শিশু

ইসরায়েলি সেনার গুলিতে নিহত ফিলিস্তিনি শিশু

ইসরায়েলি বাহিনীর বর্বরতা থেকে রেহাই পাচ্ছে না ফিলিস্তিনি শিশুরাও। গতকাল বুধবার ১২ বছর বয়সী এক ফিলিস্তিনি শিশুকে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি সেনারা। শিশুটির নাম মোহাম্মাদ আল আলামি। এ তথ্য জানিয়েছে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, এক বিবৃতিতে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, উত্তর-পশ্চিমাঞ্চলীয় হেবরন শহরের দিকে যাওয়ার সময় অধিকৃত পশ্চিম তীরের দক্ষিণে বেইত উম্মার গ্রামের কাছে গাড়িতে থাকা শিশুটির বুকে গুলি করে ঝাঁজরা করে দেয় ইসরায়েলি সেনারা। সে তার বাবার সঙ্গে গাড়িতে করে যাচ্ছিল। এরপর স্থানীয় হাসপাতালে নেওয়ার কয়েক ঘণ্টা পর শিশুটি মারা যায় বলে জানায় ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়।

শহরের মেয়র নাসরি সাবারনেহ জানান, মোহাম্মাদ ও তার বোনকে নিয়ে গাড়ি চালিয়ে যাচ্ছিলেন তাদের বাবা। সে সময় কিছু কেনার জন্য একটি দোকানের সামনে গাড়ি থামাতে বলে মোহাম্মাদ।

তাদের বাবা ইউটার্ন নিয়ে গাড়ি থামানোর সময় কাছাকাছি থাকা ইসরায়েলি সেনারা চিৎকার করতে থাকে এবং তাকে থামতে বলে। এক পর্যায়ে ওই গাড়ি লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুড়তে থাকে তারা। ওই সময় গুলি এসে মোহাম্মাদের বুকে লাগে।

এদিকে, ইসরায়েলের সামরিক বাহিনী দাবি করেছে, সন্দেহজনক কর্মকাণ্ডে জড়িত ওই গাড়ির চাকা লক্ষ্য করে তাদের এক সেনা গুলি ছোড়ে। 

তবে ইসরায়েলের এই বক্তব্য প্রত্যাখ্যান করেছে ফিলিস্তিনি কর্তৃপক্ষ।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন ইসরায়েলি | সেনার | গুলিতে | নিহত | ফিলিস্তিনি | শিশু