Connect with us

টলিউড

বড় পর্দায় যোদ্ধার বেশে শ্রীলেখা

Published

on

শ্রীলেখা

ছবির প্রস্তাব তো অনেক পান, কিন্তু একটিও মনঃপুত হয় না। যা নিয়ে মত প্রকাশ করেন, তাতেই বিতর্কে জড়িয়ে যান। তবে আদর্শ ছেড়ে এতটুকুও নড়তে নারাজ টলিউডের আলোচিত অভিনেত্রী শ্রীলেখা মিত্র। শেষমেশ পেলেন মনের মতো ভূমিকা। তথাগত মুখোপাধ্যায়ের নতুন ছবি ‘পারিয়া’তে অন্য রূপে দেখা যাবে শ্রীলেখাকে।

তবে অভিনেত্রীর এ রূপ নতুন নয়। পথকুকুরদের পাশে থেকে তাদের হয়ে নিরন্তর লড়ে যান যে শ্রীলেখা, তিনিই থাকছেন এই ছবিতে, এক বিশেষ ভূমিকায়। তথাগত জানান, মূল চরিত্রে বিক্রম চট্টোপাধ্যায় যদি ডার্ক নাইট হন, তবে হোয়াইট নাইট হবেন শ্রীলেখা। কী রকম?

‘পারিয়া’ বলতে পথকুকুরদের বোঝানো হচ্ছে। তাদেরই মতো নামগোত্রহীন, নির্বাসিত ছবির মূল চরিত্র, যে ভূমিকায় রয়েছেন বিক্রম। তিনি অন্যায়ের বিরুদ্ধে লড়বেন অন্ধকারে, নির্মম ভাবে। পথকুকুরদের সঙ্গে কোনও রকম অন্যায় বরদাস্ত করবেন না। ঠিক একই ভূমিকায় শ্রীলেখা, তবে আইনি পথে। সরকারি এনজিও চালায় সেই চরিত্র, সারমেয়দের অধিকার নিয়ে লড়ে। এর বেশি আর কিছু ভাঙতে রাজি নন পরিচালক বা অভিনেত্রী কেউ-ই।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারকে দেয়া এক সাক্ষাৎকারে শ্রীলেখা বললেন, “নিছক কাজ করার জন্য এখন আর কাজ করতে চাই না। সেই রকম চরিত্রই করতে আগ্রহী, যা আমায় উদ্দীপনা জোগাবে। ‘পারিয়া’ তাই আমার মনের কাছাকাছি। পথের কুকুরদের জন্য আমার যে লড়াই, চিৎকার, সে জন্য অনেক সমস্যার মধ্যে দিয়ে যেতে হয়েছে আমায়। আমি পাগল হয়ে গিয়েছি— এমন কথাও শুনতে হয়েছে। এই ছবির বিষয়ের সঙ্গে একাত্মতা বোধ করছি।’’

‘পারিয়া’-র মতো ছবি করার তাগিদ কেন অনুভব করলেন পরিচালক? এ প্রশ্নে উত্তরে তথাগত বললেন, “এটি আমার ব্যক্তিগত প্রতিশোধের ছবি। ছোট থেকে মানুষের পাশাপাশি জীবজন্তুর সঙ্গেও আমার বেড়ে ওঠা। মানুষের থেকে জীবজন্তুকে আলাদা করে দেখিনি কখনও। এখন কলকাতা শহরের চারপেয়েদের নিয়ে যারা কাজ করেন, সাধ্যমতো তাদের পাশে থাকতে চেষ্টা করি। রোজই দেখি মানুষ নিজের বিনোদনের জন্য, শৌখিনতা বজায় রাখার জন্য পশুপাখিদের কষ্ট দেয়। দেশের আইন যথাযথ শাস্তি দিতে পারে না সেই সব মানুষকে। ১৯৫০ সালের এক অতি পুরনো নিয়মই এখনও অন্ধ ভাবে অনুসরণ করা হচ্ছে। আমার ছবি একটা প্রতিবাদ, সেই আইনের বিরুদ্ধে। আর সেই সেই সব নিষ্ঠুর মানুষের মনে ভয় ধরানোর জন্য।”

Advertisement

শ্রীলেখা এই ছবিতে এক জন নিবেদিতপ্রাণ এনজিও কর্মীর ভূমিকায়। রাস্তার কুকুরদের নিয়ে তার অনেক ভাবনাচিন্তা। কেন তাকে এই চরিত্রে ভাবলেন তথাগত? পরিচালক বললেন, “ব্যক্তিগত জীবনেও কুকুরদের প্রতি, অন্য প্রাণীদের প্রতি শ্রীলেখাদির যে সংবেদনশীলতা, তা থেকে মনে হয়েছে এই চরিত্রটি তার মতো করে কেউ ফোটাতে পারবেন না। ব্যক্তিগত জীবনেও কুকুরপ্রেমের কারণে অনেক সমস্যার মধ্যে দিয়ে যেতে হয়েছে তাঁকে, লড়াই করতে হয়েছে। এই চরিত্রটি করতে যে সাহস দরকার, তা শ্রীলেখাদির আছে।”

ছবি নিয়ে আত্মবিশ্বাসী অভিনেত্রী বললেন, “এই ছবিটা হতে হবে এবং দর্শককে দেখতেও হবে।”

 

 

Advertisement

টলিউড

৫০তম সিনেমা নিয়ে পর্দায় ফিরছে প্রসেনজিৎ-ঋতুপর্ণা

Published

on

বছরের পর বছর ব্লকবাস্টার হিট সিনেমা দর্শকদের উপহার দিয়েছিলেন ঋতুপর্ণা ও প্রসেনজিৎ। এতক্ষণে নিশ্চয়ই আঁচ করতে পেরেছেন কাদের  নিয়ে বলছি। এই জুটি হলো সর্বস্তরের মানুষের  জনপ্রিয় ‘দাদা-দিদি’—প্রসেনজিৎ চট্টোপাধ্যায় আর ঋতুপর্ণা সেনগুপ্ত।

টানা ১৪ বছর তাঁদের একসঙ্গে দেখা যায়নি। একসঙ্গে দাঁড়াননি লাইট-ক্যামেরার সামনে, কাজ করেনি দীর্ঘ সময় মনোমালিন্য, মতের অমিল বা অভিমান নিয়ে। অথচ একসময় টলিউড সিনেমার জগতে এই জুটি ছাড়া সিনেমার কথা ভাবাই যেত না।

নেটিজনদের মুখে শোনা যায় , ইন্ডাস্ট্রিতে অনেক নায়ক–নায়িকার জনপ্রিয় না হওয়ার পেছনেও এই জুটিই দায়ী ছিলো । কারণ, হিট জুটিকে ছাড়া অন্য কারও দিকে নজরও পড়ত না পরিচালকদের। আবার তাঁদের সুসম্পর্কই দীর্ঘদিন ধরে টলিউডে রাজ করার অন্যতম কারণও বটে।

আফসোসে পড়ে যান দর্শক-পরিচালকেরা। কিন্তু এই জুটির বরফ গলেছিল আরও আগেই। পুরোনো সিনেমার মাধ্যমে তাঁরা আবার পর্দা ভাগ করেছেন। ১৪ বছর পর ‘কামব্যাক’চলচ্চিত্রে আবারও হিট প্রসেনজিৎ-ঋতুপর্ণাজুটি।

এরপর জুটিবদ্ধ হয়ে আরেকটি সফল সিনেমা ‘দৃষ্টিকোণ’।লুফে নিয়েছিলেন ভক্তরা।যেন আবারও প্রাণ সঞ্চার হলো ভক্তদের

Advertisement

এবার নিজেদের ৫০তম সিনেমায় জুটি বাঁধছেন তাঁরা।সিনেমার ফাস্ট লুকও প্রকাশিত হয়েছে। অভিমান ভাংগনের পর বাংলা সিনেমার দুই মেগাস্টারের হ্যাটট্রিক সিনেমার নাম ‘অযোগ্য’।পরিচালনায় কৌশিক বন্দ্যোপাধ্যায়।

গল্পটা চেনা আটপৌরে বাঙালি মধ্যবিত্ত পরিবারের, ব্যাংক কর্মী রক্তিম মজুমদার এবং তাঁর স্ত্রী পর্ণার।

সংসারের বাঁকবদল ঘটে রক্তিমের চাকরি চলে যাওয়াকে কেন্দ্র করে। বাড়িতে থাকার পাশাপাশি সংসারে সন্তানদের দেখাশোনার দায়িত্বও নিতে হয় তাঁকে। অন্যদিকে অর্থনৈতিক অবস্থা ফেরাতে পর্ণাকেও ইনভেস্টমেন্ট ফার্মে কাজ নিতে হয়। মধ্যবিত্ত পরিবারাটি আবার উঠে দাঁড়াতে পারবে কি না, এমন প্রশ্নের উত্তর দেওয়া হবে সিনেমায়।

জেড/এস

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

টলিউড

শিম্পাঞ্জির সঙ্গে নুসরাতের জুটি!

Published

on

প্রেম বিলি করতে অভিনেত্রী নুসরাতের সঙ্গী এবার যশের বদলে অন্য কেউ। তবে কি সঙ্গী বদলালেন তিনি? নুসরাতের ভক্তদের মনে উঁকি দিচ্ছে এমনই সব প্রশ্ন।

রোববার (২৮ এপ্রিল) সকালে সমাজমাধ্যমে একটি ভিডিও ভাগ করে নিয়েছেন নুসরাত। সেখানে দেখা যাচ্ছে, একটি শিম্পাঞ্জিকে কোলে নিয়েছেন তিনি। দু’জনেই খোশমেজাজে। অভিনেত্রীর কোলে উঠে শিম্পাঞ্জিটিকে তার গালে চুম্বন করতেও দেখা গিয়েছে। ভিডিও’র সঙ্গে অভিনেত্রী লিখেছেন, ‘‘ভালবাসা এবং চুম্বন ছড়িয়ে দিচ্ছি।’’

কিন্তু হঠাৎ এই ভিডিওটি পোস্ট করলেন কেন অভিনেত্রী, তা নিয়ে দুই শিবিরে বিভক্ত নেটাগরিকরা। কারও প্রশ্ন যশ কোথায়? কেউ আবার ভিডিওটিকে ‘মিষ্টি’ বলে উল্লেখ করেছেন।

 

এই ভিডিও দেখে সমাজমাধ্যমে কেউ কেউ অভিনেত্রীকে কটাক্ষও করেছেন। নিন্দুকদের মতে, দু’জনের ঠোঁট নাকি একই রকম! যদিও নুসরত এ সব মন্তব্যের কোনও উত্তর দেননি। তিনি ভালবাসার ফেরিওয়ালার ভূমিকায় ভালই রয়েছেন।

Advertisement

জানা গেছে, ঈদের পর যশকে নিয়ে থাইল্যান্ডে ছুটি কাটাতে গিয়েছিলেন নুসরাত। সেখান থেকে যুগলে একাধিক ছবি সমাজমাধ্যমের পাতায় ভাগ করে নিয়েছেন। নুসরাতের ভিডিওটি সেখানেই তোলা হয়েছে। নুসরাত যেমন শিম্পাঞ্জি কোলে ভিডিও দিয়েছেন, তেমনই যশ আবার বাঘের ছানাকে কোলে নিয়ে দুধ খাওয়ানোর ছবি পোস্ট করেছেন। অনুরাগীদের মধ্যে সেই ছবিও ভাইরাল হতে বেশি সময় নেয়নি।

চলতি বছরে ‘সেন্টিমেন্টাল’ ছবিতে যশ-নুসরত জুটিকে দেখেছেন দর্শক।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

টলিউড

বিয়ের ২ মাস না যেতেই হাসপাতালে কাঞ্চনের স্ত্রী শ্রীময়ী

Published

on

সকাল থেকেই কাঞ্চন মল্লিক নিয়ে শোরগোল রাজনৈতিক মহলে। কাঞ্চন মল্লিককে প্রচারে যেতে ‘বাধা’ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের! উত্তরপাড়ার বিধায়ককে গাড়ি থেকে নামিয়ে দেয়ার অভিযোগ উঠেছে সাংসদের বিরুদ্ধে।

ঠিক এই বিতর্কের মাঝেই হঠাৎই খবরে চলে এলেন কাঞ্চনের স্ত্রী শ্রীময়ী। কারণ, এই মুহূর্তে হাসপাতালে রয়েছেন শ্রীময়ী। কী হয়েছে কাঞ্চন মল্লিকের স্ত্রীর?

শ্রীময়ীর জানান, ‘সারা রাত ধরে বমি হয়েছে। ওআরএস খেয়েছিলাম। পরের দিনও একই পরিস্থিতি। পেটে প্রচণ্ড যন্ত্রণা। শেষে ডাক্তারের পরামর্শে হাসপাতালে ভর্তি হতে হল।

তিনি জানান, গরম থেকেই যাবতীয় বিপত্তি ঘটেছে। শনিবার সারাদিন পর শুটিং সেরে বাড়ি ফিরে অভিনেত্রীর শরীর দুর্বল হয়ে পড়ে।

তবে অভিনেত্রী জানালেন, আগামী এক-দুদিনের মধ্যেই তাকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হতে পারে।

Advertisement

চলতি বছরে প্রেমদিবসে আইনি বিয়ে সেরেছিলেন কাঞ্চন-শ্রীময়ী। ৩ মার্চ সামাজিক বিয়ে হয় কাঞ্চন-শ্রীময়ীর। কাঞ্চন এবং শ্রীময়ীর অসমবয়সি প্রেম নিয়ে তুমুল চর্চা হয়েছে। বিশেষ করে দম্পতির রিসেপশনের পার্টিতে অতিথিদের উপর নিষেধাজ্ঞা নিয়েও সামাকিমাধ্যমে কটাক্ষের শিকার হন তারা। যদিও যাবতীয় বিতর্ক পেরিয়ে নতুন জীবনে মনোনিবেশ করতে চাইছেন দম্পতি।

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

জাতীয়37 mins ago

মে দিবসের কর্মসূচি জানালেন প্রতিমন্ত্রী নজরুল

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে এবারের মহান মে দিবস পালন করা হবে। বললেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী নজরুল ইসলাম চৌধুরী। মঙ্গলবার...

জাতীয়1 hour ago

আপিল করবে না শিক্ষা মন্ত্রণালয়, ২মে পর্যন্ত থাকছে ছুটি

তীব্র দাবদাহের মধ্যে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে স্কুল-মাদরাসার ক্লাস আগামী বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখা নিয়ে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল করবে...

অপরাধ1 hour ago

মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২০ 

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। অভিযানে মাদক বিক্রি ও...

জাতীয়1 hour ago

পদোন্নতি পেলেন ৪৫ পুলিশ পরিদর্শক

পুলিশ পরিদর্শক পদমর্যাদার ৪৫ কর্মকর্তাকে সহকারী পুলিশ সুপার (এএসপি) পদে পদোন্নতি দিয়েছে সরকার। রাষ্ট্রপতির আদেশক্রমে উপ-সচিব মাহাবুর রহমান শেখ স্বাক্ষরিত...

জাতীয়2 hours ago

হজ ভিসা আবেদনের সময় বাড়লো

হজের ভিসার আবেদনের শেষ সময় বাড়িয়েছে সৌদি সরকার। ধর্ম মন্ত্রণালয়ের আবেদনের পরিপ্রেক্ষিতে আগামী ২৯ এপ্রিল থাকলেও শেষ সময় থাকলেও সেটি...

আইন-বিচার2 hours ago

জি কে শামীমের আইনজীবীকে আদালতে প্রবেশে নিষেধাজ্ঞা

অস্ত্র মামলায় বহিষ্কৃত যুবলীগ নেতা যাবজ্জীবন সাজাপ্রাপ্ত গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমের জামিন ঘিরে ফের প্রতারণা করা হয়েছে।...

জাতীয়4 hours ago

রাত ৮টার পর শপিংমল-বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের আহ্বান

চলমান দাবদাহ ও গ্রীষ্ম মৌসুমে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিতে রাত ৮টার পর শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধ রাখার আহ্বান বিদ্যুৎ...

জাতীয়15 hours ago

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যাংকক সফরে কী পেলো ঢাকা?

থাইল্যান্ডে ছয়দিনের সরকারি সফর শেষে মঙ্গলবার(২৯ এপ্রিল)  দেশে ফিরেছেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা। থাই প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিনের আমন্ত্রণে শেখ হাসিনা গত...

আইন-বিচার17 hours ago

সোহেল চৌধুরী হত্যা মামলার রায় ৯ মে

নব্বই দশকের চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যাকাণ্ডের ঘটনায় ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাই ওরফে আব্দুল আজিজসহ ৯ জনের বিরুদ্ধে করা মামলার রায়...

জাতীয়17 hours ago

‘অস্ত্র নয়, মানুষের কল্যাণে কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ হোক’

মানবতাকে নিশ্চিহ্ন করার জন্য অস্ত্র ব্যবস্থায় নয় বরং মানুষের কল্যাণে কৃষি, চিকিৎসা, মহাকাশ অন্বেষণ, জলবায়ু পরিবর্তন,কর্মসংস্থান সৃষ্টিসহ মানবজাতির সুবিধার জন্য...

Advertisement
জাতীয়37 mins ago

মে দিবসের কর্মসূচি জানালেন প্রতিমন্ত্রী নজরুল

আন্তর্জাতিক47 mins ago

কোভিড টিকার পার্শ্বপ্রতিক্রিয়ার কথা স্বীকার করল অ্যাস্ট্রাজেনেকা

বিএনপি52 mins ago

‘শিক্ষামন্ত্রীর বিরুদ্ধে নিহতদের পরিবারের মামলা করা উচিত’

আন্তর্জাতিক59 mins ago

আফগানিস্তানে মসজিদে বন্দুক হামলায় ৬ জন নিহত

জাতীয়1 hour ago

আপিল করবে না শিক্ষা মন্ত্রণালয়, ২মে পর্যন্ত থাকছে ছুটি

অপরাধ1 hour ago

মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২০ 

খেলাধুলা1 hour ago

টিভিতে আজকের খেলা

দক্ষিণ আমেরিকা1 hour ago

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে কলম্বিয়ার ৯ সেনা সদস্য নিহত

জাতীয়1 hour ago

পদোন্নতি পেলেন ৪৫ পুলিশ পরিদর্শক

জাতীয়2 hours ago

হজ ভিসা আবেদনের সময় বাড়লো

বাংলাদেশ6 days ago

শাকিবকে বিয়ের আগেই বুবলী বিবাহিত ও এক সন্তানের জননী, বোমা ফাটালেন সুরুজ বাঙালি

দুর্ঘটনা4 days ago

৯ দিনে একে একে মারা গেলেন ৩ ভাই

বাংলাদেশ4 days ago

এক মিনিটের জন্য বিসিএসের স্বপ্ন চুরমার!

ঢাকা7 days ago

ফেসবুকে পোস্ট দিয়ে ট্রান্সজেন্ডার নারীর আত্মহত্যা

টুকিটাকি6 days ago

ঋণ পেতে মৃত চাচাকে ব্যাংকে নিয়ে গেলেন ভাতিজি

আবহাওয়া3 days ago

রাতের মধ্যে যেসব জেলায় ঝোড়ো হাওয়াসহ হতে পারে বৃষ্টি

বাংলাদেশ6 days ago

র‍্যাবের নতুন মুখপাত্র কমান্ডার আরাফাত

বাংলাদেশ4 days ago

৭৫ নেতাকে বহিষ্কার করলো বিএনপি

খুলনা2 days ago

গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু

আন্তর্জাতিক4 days ago

বাংলাদেশ-চীনের সামরিক মহড়া, যা জানালো ভারত

উত্তর আমেরিকা5 days ago

সামনে ‘যুদ্ধবিরোধী’ কুমির, আটকে গেলো মার্কিন বিমান (ভিডিও)

আইন-বিচার1 week ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

জাতীয়1 month ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল1 month ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি1 month ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি2 months ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

বাংলাদেশ2 months ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড2 months ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক : সৈয়দ আশিক রহমান

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বেঙ্গল টেলিভিশন লিমিটেড , ৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২১৫
ফোন : 01878-184154, ই-মেইল : contact.bayannotv@gmail.com
© 2023 bayanno.tv

কারিগরি সহায়তায়
Exit mobile version