Connect with us

বাংলাদেশ

আইপিএলের উদ্দেশে ঢাকা ছেড়েছেন মোস্তাফিজ

Published

on

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলতে ঢাকা ছাড়লেন তারকা পেসার মোস্তাফিজুর রহমান।  সঙ্গী হয়েছেন তার স্ত্রী।  

ভিসা জটিলতার কারণে মোস্তাফিজের যাত্রা পিছিয়ে না গেলে রোববার রাতেই সাকিবের সঙ্গে তার সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার কথা ছিল। করোনার কারণে এখানেই হবে আইপিএলের দ্বিতীয় পর্ব। 

সোমবার ভিসা জটিলতা কেটে যাওয়ায় এদিন মধ্যরাতে সস্ত্রীক ঢাকা ত্যাগ করেন মোস্তাফিজ। রাত ১টা ৪০ মিনিটে এমিরেটসের ইকে-৫৮৫ ফ্লাইটে করে শাহজালাল বিমানবন্দর থেকে দুবাইয়ের উদ্দেশে যাত্রা করেন মোস্তাফিজুর রহমান।  

এবার আইপিএলে গিয়ে পুরনো ছন্দ খুঁজে পান মোস্তাফিজ। নতুন দল রাজস্থানের হয়ে সাত ম্যাচে উইকেট নেন ৮টি। বোলিংয়ে ছিলেন মিতব্যয়ী। সম্প্রতি ঘরের মাঠে শেষ হওয়া অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজেও বল হাতে দারুণ ছিলেন কার্টার মাস্টার।

আইপিএলের ১৪তম আসরের দ্বিতীয় পর্ব শুরু হবে ১৯ সেপ্টেম্বর।  গত এপ্রিলে ভারতে শুরু হয়েছিল হাজার কোটি টাকার এই ফ্র্যাঞ্চাইজি লিগ। তবে করোনাভাইরাসের প্রকোপে মাঝপথেই বন্ধ হয়ে যায় টুর্নামেন্ট। এবার আইপিএলের বাকি অংশ মাঠে গড়াবে সংযুক্ত আরব আমিরাতে।  

Advertisement

মুক্তা মাহমুদ

চট্টগ্রাম

৩৭ যাত্রী নিয়ে বাস পড়লো পুকুরে

Published

on

চাঁদপুরের হাজীগঞ্জ-রামগঞ্জ আঞ্চলিক সড়কে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরের পানিতে পড়েছে। তাদের মধ্যে প্রায় ২৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেলেও কোনো নিহতের খবর পাওয়া যায়নি। আহতরা প্রাথমিকভাবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। কেউ হাসপাতালে ভর্তি হয়নি। এখনো কেউ মারা যায়নি।

মঙ্গলবার (২৮ মে) দুপুর ১২টার দিকে ফরিদগঞ্জ উপজেলার গুপ্টি পূর্ব ইউনিয়নের ফকির বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, ঢাকা থেকে ছেড়ে আসা লক্ষ্মীপুরের রামগঞ্জগামী আল আরাফাহ পরিবহনের একটি বাস ফকির বাজারের দক্ষিণে আসলে নিয়ন্ত্রণ হারিয়ে বুড়ির বাড়ির পুকুরে পড়ে যায়। তাৎক্ষণিক বাসের ডানদিক দেবে গেলে বাম পাশ দিয়ে কিছু যাত্রী তড়িঘড়ি করে বের হন। আবার ডান দিকের কয়েকজন যাত্রী গ্লাস ভেঙে পানিতে সাঁতার কেটে পাড়ে ওঠেন। বাসে ৩৭ জন যাত্রী ছিলেন।

বাসের যাত্রীরা জানান, বাসটি দ্রুত গতিতে চলায় সড়কের ভাঙ্গা স্থানে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এতে বাসটি পুকুরে পড়ে।

ফরিদগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মিন্টু দত্ত গণমাধ্যমে বলেন, হাজীগঞ্জ ও ফরিদগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট কাজ করছে। কোনো যাত্রী পুকুরে পড়ে আছে কিনা- সেটা দেখতে আমাদের জেলা পুলিশের রেকার দিয়ে পুকুরে অনুসন্ধান করা হচ্ছে। আরও অনুসন্ধানের জন্য কুমিল্লা থেকে আরেকটি রেকার আনা হচ্ছে।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

বিদ্যুৎ বিচ্ছিন্ন ৫০ শতাংশ গ্রাহক ফিরে পেলেন বিদ্যুৎ

Published

on

ঘূর্ণিঝড় ‘রিমালে’র প্রভাবে সারাদেশে তিন কোটির বেশি গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে। এরমধ্যে ৫০ শতাংশ গ্রাহকের বিদ্যুৎ সংযোগ পুনরায় ফিরিয়ে দেয়া হয়েছে। প্রকৌশলী টিম রাত-দিন ২৪ ঘণ্টা কাজ করে ৫০ শতাংশের মতো গ্রাহকের বিদ্যুৎ সংযোগ পুনরায় স্থাপন করে। এখনো কাজ চলছে। বললেন বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সদস্য (বিতরণ ও পরিচালন) দেবাশীষ চক্রবর্তী।

মঙ্গলবার (২৮ মে) বিকেলে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সদস্য (বিতরণ ও পরিচালন) দেবাশীষ চক্রবর্তী গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ঘূর্ণিঝড়ের প্রভাবে সারাদেশে তিন কোটির বেশি গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থায় ছিলেন। প্রকৌশলী টিম রাত-দিন ২৪ ঘণ্টা কাজ করে ৫০ শতাংশের মতো গ্রাহকের বিদ্যুৎ সংযোগ পুনরায় স্থাপন করে। এখনো কাজ চলছে। আগামীকাল কাজ করে বিদ্যুৎ বিচ্ছিন্ন হওয়া গ্রাহকদের মধ্যে ৮০ শতাংশের ঘরে সংযোগ পুনরায় স্থাপন করা সম্ভব হবে।

এর আগে গতকাল বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় জানায়, ঘূর্ণিঝড় প্রবণ এলাকার ৩০টি পল্লী বিদ্যুৎ সমিতিতে পোল নষ্ট হয়েছে ২ হাজার ৩৯২টি, ট্রান্সফরমার নষ্ট হয়েছে ১ হাজার ৯৮২টি, তার ছিঁড়েছে ৬২ হাজার ৪৫৪টি স্থানে, ইন্সুলেটর ভেঙেছে ২১ হাজার ৮৪৮টি, মিটার নষ্ট হয়েছে ৪৬ হাজার ৩১৮টি। সার্বিকভাবে প্রাথমিক ক্ষয়ক্ষতি ৭৯ কোটি ২ লাখ টাকা।

এএম/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

বাংলাদেশ

এমপি আজীমের মরদেহের চার কেজি মাংস উদ্ধারের দাবি

Published

on

কলকাতায় খুন হওয়া ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য (এমপি) আনোয়ারুল আজীম আনারের মরদেহের  চার কেজি মাংস সঞ্জীবা গার্ডেনসের ফ্ল্যাটের সেপটিক ট্যাংক থেকে উদ্ধার হয়েছে বলে দাবি করেছেন স্থানীয় এক বাসিন্দা।

মঙ্গলবার (২৮ মে) দেশের একটি বেসরকারি গণমাধ্যম এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করে। যদিও কলকাতায় যাওয়া বাংলাদেশি গোয়েন্দা প্রতিনিধি দলের সদস্য ডিসি মুহাম্মদ আব্দুল আহাদ গণমাধ্যমকে জানিয়েছেন এমন একটি খবর তারাও পেয়েছেন। তবে এ বিষয়ে এখনও আনুষ্ঠানিকভাবে তাঁদের কিছু জানানো হয়নি।

ওই ব্যাক্তি জানান, সঞ্জীবা গার্ডেনসে তিনি কাজ করেন। সকাল থেকেই তিনি সেখানে ছিলেন। যাকে (এমপি আনার) খুন করা হয়েছে তার মাংস টয়লেটে ফ্ল্যাশ করে দেয়া হয়। এরপর সেটি পাইপ দিয়ে ম্যানহোলের সেপটিক ট্যাংকে গিয়ে জমা হয়।

তিনি আরও জানান, সেপটিক ট্যাংক থেকে যিনি মাংস উঠিয়েছেন, তিনি তাঁদের বোন জামাই হন। তিন থেকে চার কেজি পরিমাণ মাংস পাওয়া গেছে।

এর আগে কলকাতায় অবস্থান করা ডিএমপি গোয়েন্দা প্রধান জানান, কলকাতার পুলিশ আজও মরদেহ সার্চ করছেন। তাঁরা কিছু অনুরোধ করেছেন। সঞ্জীবা গার্ডেন্সের দিকে কাঠের পুলটার পাশে যে হাতিশালা লেক আছে, সেখানে সার্চ করতে বলেছেন। পাশাপাশি সংসদ সদস্য আনার যে ফ্ল্যাটে ছিলেন সেখানেও সার্চ করতে বলেছেন। কারণ, ওই বাসায় তিনটা কমোড আছে। সেখানে ফ্ল্যাশ করার পর জমা পানি যেন সুয়ারেজ লাইনে জমে, সেটাও ভাঙতে বলেছেন। সঙ্গে লেকও সার্চ করতে বলা হয়েছে।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version