Connect with us

বিএনপি

দেশে লুটের আসর বসিয়েছে: ফখরুল

Avatar of author

Published

on

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

আওয়ামী লীগের সব মানুষ পাগল হয়ে গেছে, মরিয়া হয়ে গেছে। তারা দ্রুত দেশের সব সম্পদ লুট করে দেশে ছেড়ে চলে যাবে। ঠিক যেভাবে বর্গিরা আগে আমাদের দেশে এসে সব সম্পদ লুট করে চলে যেত। আজ ঠিক সেভাবেই আওয়ামী লীগ লুটের আসর বসিয়েছে, উৎসব করছে। বললেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বৃহস্পতিবার (২ মার্চ) বিকেলে জাতীয় প্রেস ক্লাবে ঐতিহাসিক পতাকা উত্তোলন দিবস উপলক্ষে জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, যেই মানুষগুলো স্বাধীনতার জন্য প্রাণ দিয়েছেন, তাদের আজ স্মরণ করা হয় না। আমাদের দুঃখ হয়, যখন যারা বিভিন্ন সময় স্বাধীনতার ত্যাগ স্বীকার করেছেন, লাখ-লাখ মানুষ প্রাণ দিয়েছেন, তাদের একবারের জন্যও আজ স্মরণ করা হয় না। আজ জনগণের ওপর এমন একটি সরকার চেপে বসে আছে, যারা নিজেদের ছাড়া অন্যদের মেনে নেয় না। তারা দাবি করে, শুধুমাত্র এক ব্যক্তি, একটি দল এ দেশের স্বাধীনতাকে নিয়ে এসেছে। যে কথাটা একেবারেই সত্য নয়।

তিনি বলেন, আমরা খুব ভালো করেই ইতিহাস জানি। দীর্ঘকাল বিভিন্ন নেতা-মানুষের ঐক্যবদ্ধভাবে প্রয়াসের মধ্য দিয়ে স্বাধীনতা এসেছে। কয়েকদিন আগে মহম্মদ আতাউল গণি ওসমানী মৃত্যুবার্ষিকী ছিল, তার নাম একবারের জন্যও উচ্চারিত হয়নি। যার ঘোষণার মধ্য দিয়ে বাংলাদেশের মানুষ স্বাধীনতার যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল, সে জিয়াউর রহমানকে খলনায়ক হিসেবে চিহিৃত করার সমস্ত প্রচারণা চালাচ্ছে এ সরকার। এমনকি তিনি মুক্তিযুদ্ধ করেছিলেন সেটাও অস্বীকার করতে চায়।

তিনি আরও বলেন, যিনি প্রথম বাংলাদেশের স্বাধীনতার কথা উচ্চারণ করেছিলেন, সে মাওলানা ভাসানীকেই আজ স্মরণ করা হয় না। আমাদের খুব দুঃখ হয়, যিনি মুক্তিযুদ্ধের সময় প্রধানমন্ত্রী ছিলেন, সে তাজউদ্দিনকেও আজ স্মরণ করা হয় না। আসম রবের কথা তো উচ্চারণও করেন না। কারণ তিনি ভিন্ন দল করেন।

Advertisement

আওয়ামী লীগ জোর করে ক্ষমতা দখল করে আছে বলে দাবি করে মির্জা ফখরুল বলেন, তারা মুক্তিযুদ্ধের সমস্ত স্বপ্নকে ধ্বংস করে দিয়েছে। তাদের লক্ষ্য আবারও একদলীয় বাকশাল প্রতিষ্ঠা। সেটা করতে গিয়ে তারা সমস্ত গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিয়েছে, নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে, লুটপাটের রাজত্ব কায়েম করেছে। তারা দেশের সম্পদ বিদেশে পাচার করছে।

তিনি বলেন, পত্রিকায় এসেছে চট্রগামে চালের জন্য অপেক্ষা করতে করতে দুই বৃদ্ধ অজ্ঞান হয়ে গেছে। আজ যখন সাধারণ মানুষের নিত্য প্রয়োজনীয় জিনিস-পত্রের দাম নাগালের বাইরে চলে গেছে, তখন ‘অবৈধ’ প্রধানমন্ত্রী রাষ্ট্রপতির বাড়ি গিয়ে হাওয়ের ২৩-২৪-৪০ পদের মাছ দিয়ে উৎসব করেন। এটা মানুষের সঙ্গে পরিহাস। এ অবস্থায় বসে থাকলে চলবে না। সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। এ আন্দোলন বিএনপি বা গণতন্ত্র মঞ্চের আন্দোলন নয়। এটা গোটা জাতির সংগ্রাম। স্বাধীনতা, ভোটাধিকার এবং গণতন্ত্রকে রক্ষা করতে হলে সব গণতন্ত্রকামী মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে।

জেএসডির সিনিয়র সহ-সভাপতি তানিয়া রবের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেএসডি সভাপতি আ স ম রব, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম, জেএসডি সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন প্রমুখ।

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

বিএনপি

নির্বাচন বর্জন ছাড়া বিএনপির কোন উপায় ছিলো না : ফখরুল

Avatar of author

Published

on

নির্বাচনে যাবো কিভাবে, আমরা তো দেখছি ধীরে ধীরে নির্বাচন কমিশন, বিচার বিভাগকে তারা (আওয়ামী লীগ) দলীয় করণ করে ফেলেছে। গোটা রাষ্ট্রযন্ত্রকে তারা ব্যবহার করেছে ক্ষমতায় যাওয়ার জন্যে। সে অবস্থায় নির্বাচন বর্জন করা ছাড়া তো আর কোন উপায় ছিলো না। বললেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (২৩ এপ্রিল) একটি বেসরকারি গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে এসব কথা বলেন ফখরুল।

মির্জা ফখরুল  বলেন, সরকারপক্ষই বলতে থাকে বিএনপি ভুল করছে, ভুল করছে। আসলে এই পরিস্থিতিতে বিএনপি আর কিইবা করতে পারতো? গণতান্ত্রিক দল হিসেবে বিএনপি তো সব চেষ্টাই করেছে।

আন্দোলনে ব্যর্থতার পেছনে বিএনপির শীর্ষ নেতৃত্বের ভূমিকা নিয়েও  সমালোচনা  আছে  তা মানতে নারাজ বিএনপি মহাসচিব।

তিনি বলেন, অসাধারণ সাংগঠনিক দক্ষতা তারেক জিয়ার। তিনি নিজেই মাঝে মাঝে বিস্মিত হন। খুব অল্প সময়ের মধ্যেই তারেক জিয়া গোটা বাংলাদেশের বিএনপিকে সাজিয়ে ফেলেছেন।

Advertisement

বিএনপি মহাসচিব দাবি করেন, প্রায় দেড় যুগ ক্ষমতার বাইরে থাকলেও বিএনপির প্রতি জনগণের ভালবাসা আরও বেড়েছে। বিএনপির রাজনীতি কখনও হুমকির সম্মুখীন হবে না। কারণ বিএনপির রাজনীতি হচ্ছে এ দেশের জনগণের রাজনীতি। এদেশের মানুষ একটি স্বাধীন স্বত্বা নিয়ে বাস করতে চায়।

তিনি আরও বলেন, কতবার বিএনপি ধ্বংস করার চেষ্টা হয়েছে, ভেঙে ফেলা হয়েছে, নেত্রীকে গ্রেপ্তার করা হয়েছে। জিয়াউর রহমান সাহেবকে মেরে ফেলা হয়েছে, বিএনপি তো ভাঙেনি। শতকরা ৯০জন লোক বিএনপির রাজনীতির সঙ্গে একমত।

প্রসঙ্গত, দেশের সুন্দর ভবিষ্যতের জন্য মেধাবী তরুণদের রাজনীতিতে আসা উচিত বলে মনে করেন মির্জা ফখরুল।

আই/এ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

বিএনপি

তীব্র গরমে সমাবেশ স্থগিত করলো বিএনপি

Avatar of author

Published

on

বিএনপি লোগো

দেশজুড়ে চলমান তীব্র তাপপ্রবাহের কারণে আগামী ২৬ এপ্রিল রাজধানীর নয়াপল্টনে দলীয় সমাবেশ স্থগিত করেছে বিএনপি।

সোমবার (২২ এপ্রিল) বিএনপির মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

শায়রুল কবির খান জানান, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি এক যৌথ বৈঠকে এ সিদ্ধান্ত নিয়েছে। সমাবেশের পরবর্তী তারিখ চূড়ান্ত হলে জানানো হবে।

এর আগে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে  সমাবেশের ঘোষণা দিয়েছিলো ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি।

আই/এ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

বিএনপি

ভারতের পণ্য বর্জন আন্দোলন চলবে :ফারুক

Avatar of author

Published

on

ভারতের পণ্য বর্জন আন্দোলন চলছে, চলবে। ভারতের জনগণের বিরুদ্ধে আমরা নই, আমরা ভারতের আগ্রাসনের বিরুদ্ধে, কারণ আপনারা এদেশের গণতন্ত্র গলাটিপে হত্যার জন্য সাহায্য করেছেন। বললেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক।

সোমবার  (২২ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের সামনে ভারতীয় পণ্য বর্জন ও তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে এক মানববন্ধনে এসব কথা  বলেন ফারুক।

জয়নুল আবদিন ফারুক বলেন, যুদ্ধ করে যে দেশ স্বাধীন করেছিলেন সেই স্বাধীন দেশের রাষ্ট্রক্ষমতা আজ এই দেশের জনগণের ওপরই ব্যবহার করা হচ্ছে। যে ভারতকে স্বাধীনতা যুদ্ধের সময় বন্ধু ভাবতেন, সেই ভারত আজ বাংলাদেশের মানুষের বুকের ওপর পাথরের মতো চেপে বসে আছে।

এ বিএনপি নেতা বলেন, সরকার বাংলাদেশের রাষ্ট্রীয় শক্তি ব্যবহার করে জনগণের ওপর নির্যাতন চালাচ্ছে। সরকার গণতন্ত্রকে হত্যা করবে, বিরোধীদের নির্যাতন করবেন এটা দেশের জনগণ মানবে না।

তিনি  বলেন,সরকার মুক্তিযুদ্ধের  কথা বলেন। আপনারা কোন সেক্টরে যুদ্ধ করেছেন একবার দেশে জনগণের সামনে বলুন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব একজন বড় দলের নেতা, তার কথাবার্তায় সংযত হওয়া উচিত। আওয়ামী লীগকে বলতে চাই, বিএনপিকে আপনারা নিশ্চিহ্ন করতে পারবেন না।

Advertisement

প্রসঙ্গত, মানবন্ধনে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

বাংলাদেশ12 hours ago

শিব নারায়ণ দাশের কর্নিয়ায় পৃথিবীর আলো দেখলেন কালাম ও মশিউর

জাতীয় পতাকার অন্যতম নকশাকার শিবনারায়ণ দাশের নিজের দান করা কর্নিয়ায় পৃথিবীর আলো দেখার সুযোগ পেয়েছেন অন্ধ কালাম ও মশিউর। মশিউর...

জাতীয়13 hours ago

বিএনপি নেতা আবদুল আউয়াল মিন্টুকে ব্যাংককে নেওয়া হয়েছে

হৃদরোগে আক্রান্ত বিএনপির ভাইস চেয়ারম্যান ও বিশিষ্ট ব্যবসায়ী আবদুল আউয়াল মিন্টুকে উন্নত চিকিৎসার জন্য থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে নেওয়া হয়েছে।  তিনি...

নির্বাচন-কমিশন নির্বাচন-কমিশন
জাতীয়15 hours ago

চতুর্থ ধাপে উপজেলা নির্বাচনে ভোট ৫ জুন

ষষ্ঠ উপজেলা পরিষদের চতুর্থ ও শেষ ধাপের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।  তফসিল অনুযায়ী এ ধাপে ৫৫ উপজেলায় আগামী...

জাতীয়16 hours ago

উপজেলা নির্বাচনে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এদের মধ্যে সাতজন চেয়ারম্যান, ৯ জন ভাইস চেয়ারম্যান ও...

অপরাধ17 hours ago

আলী আকবর খানকে জিজ্ঞাসাবাদ শেষে যা বললেন ডিবি হারুন

সার্টিফিকেট বাণিজ্যে বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের সদ্য সাবেক চেয়ারম্যান আলী আকবর খানকে বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তিনি কোনো প্রশ্নের সদুত্তর...

জাতীয়18 hours ago

ঢাকা ছাড়লেন কাতারের আমির

কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি দুই দিনের সফর শেষে ঢাকা ছাড়লেন৷ মঙ্গলবার (২৩ এপ্রিল) বঙ্গভবনে রাষ্ট্রপতি মো....

হাইকোর্ট হাইকোর্ট
আইন-বিচার19 hours ago

ইউপি চেয়ারম্যানরা পদে থেকেই উপজেলা নির্বাচন করতে পারবেন

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা পদত্যাগ না করেই উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন বলে আদেশ দিয়েছেন হাইকোর্ট। মঙ্গলবার (২৩ এপ্রিল) এ...

জাতীয়20 hours ago

বান্দরবানের তিন উপজেলার ভোট স্থগিত: ইসি সচিব

বর্তমানে বান্দরবানের থানচি, রোমা ও রোয়াংছড়ি উপজেলায় আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করছে। এই জন্য এ তিন উপজেলার নির্বাচন স্থগিত। জানিয়েছেন...

জিজ্ঞাসাবাদের-জন্য-ডিবি-কার্যালয়ে-কারিগরি-বোর্ডের-সাবেক-চেয়ারম্যান জিজ্ঞাসাবাদের-জন্য-ডিবি-কার্যালয়ে-কারিগরি-বোর্ডের-সাবেক-চেয়ারম্যান
জাতীয়20 hours ago

ডিবি কার্যালয়ে কারিগরি বোর্ডের সাবেক চেয়ারম্যান

কারিগরি শিক্ষা বোর্ডের সনদ জালিয়াতির ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) কার্যালয়ে ডাকা হয়েছে বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের সদ্য সাবেক...

গ্যাসের-চুলা গ্যাসের-চুলা
জনদুর্ভোগ22 hours ago

বুধবার ১২ ঘণ্টা গ্যাস বন্ধ থাকবে যেসব এলাকায়

গ্যাস পাইপলাইনের জরুরি মেরামত কাজের জন্য বুধবার (২৪ এপ্রিল) সাভারের বিভিন্ন এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। মঙ্গলবার (২৩ এপ্রিল) এক...

Advertisement
ক্রিকেট10 hours ago

মোস্তাফিজের শেষ ওভারে ম্যাচ হারলো চেন্নাই

বিএনপি11 hours ago

নির্বাচন বর্জন ছাড়া বিএনপির কোন উপায় ছিলো না : ফখরুল

ঢাকা11 hours ago

ফেসবুকে পোস্ট দিয়ে ট্রান্সজেন্ডার নারীর আত্মহত্যা

চট্টগ্রাম12 hours ago

৮০ হাজার পিস ইয়াবাসহ আটক-১

বাংলাদেশ12 hours ago

শিব নারায়ণ দাশের কর্নিয়ায় পৃথিবীর আলো দেখলেন কালাম ও মশিউর

অর্থনীতি12 hours ago

বাংলাবান্ধা স্থলবন্দর বন্ধ থাকবে তিন দিন

জাতীয়13 hours ago

বিএনপি নেতা আবদুল আউয়াল মিন্টুকে ব্যাংককে নেওয়া হয়েছে

ঢাকা13 hours ago

গাজীপুরে তীব্র গরমে গলে যাচ্ছে সড়কের পিচ

হলিউড13 hours ago

জেমস বন্ড সিরিজের পরবর্তী `জিরো জিরো সেভেন’ কে হচ্ছেন?

ঢাকা13 hours ago

ক্যাসিনো সম্রাট সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল

ব্যারিস্টার-সুমন
আইন-বিচার3 days ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়4 weeks ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল1 month ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি1 month ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি1 month ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ1 month ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড1 month ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

অর্থনীতি2 months ago

গরুর মাংসের দাম কেজি প্রতি পৌনে ৬ লাখ টাকা!

সর্বাধিক পঠিত