Connect with us

ক্রিকেট

বাংলাদেশকে টি-টোয়েন্টিতে ছোট করে দেখার সুযোগ নেই: ওকস

Avatar of author

Published

on

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে হেরে গেছে বাংলাদেশ। ওয়ানডের পর এবার ইংলিশদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা। সিরিজে জিতলেও বাংলাদেশের প্রশংসায় পঞ্চমুখ ইংলিশ পেসার ক্রিস ওকস।

বুধবার (৮ মার্চ) টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচের আগে সংবাদ সম্মেলনে এমনটাই জানালেন এই ইংলিশ পেসার। ওকসের দাবি, আমরা সিরিজ জিতেছি, তবে আমাদের জন্য কাজটা মোটেও সহজ ছিল না। টি-টোয়েন্টিতে বাংলাদেশকে ছোট করে দেখার সুযোগ নেই।

তিনি বলেন, টি-টোয়েন্টিতে বাংলাদেশকে ছোট করে দেখার সুযোগ নেই। এটা সত্য যে আমরা বিশ্বকাপ জিতে এসেছি, তবে সত্যি কঠিন কন্ডিশন। এটা আমাদের জন্য বড় পরীক্ষার কারণ হবে।

ওকস আরও বলেন, বাংলাদেশ ভালো দল এ নিয়ে কোণ সন্দেহ নেই। আমি মনে করি, যখনই কেউ বাংলাদেশের বিপক্ষে খেলবেন, বিশেষ করে ঘরের মাঠে তাদেরকে কঠিন পরীক্ষা দিতে হবে। আমরা যতবারই ওয়ানডে সিরিজ খেলতে এসেছি, ততবারই আমাদের কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে হয়েছে।

উল্লেখ্য, ইংলিশদের বিপক্ষে তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচটি মাঠে গড়াবে বৃহস্পতিবার। বাংলাদেশ সময় বিকেল ৩টায় চট্টগ্রামে শুরু হবে ম্যাচটি। সিরিজের শেষ দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ঢাকার মিরপুরে।

Advertisement

 

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

ক্রিকেট

চ্যাম্পিয়নস ট্রফিও হাইব্রিড মডেলে খেলতে চায় ভারত

Avatar of author

Published

on

২০২৫ সালের চ্যাম্পিয়নস ট্রফির আয়োজক দেশ পাকিস্তান। তবে পাকিস্তানে গিয়ে আইসিসির আসরটিতে অংশগ্রহণ করতে চায়না ভারত। এশিয়া কাপে হাইব্রিড মডেলেই চ্যাম্পিয়নস ট্রফি খেলতে চায় ভারত।

ইন্দো-এশিয়ান নিউজ সার্ভিস (আইএএনএস)-এর এক প্রতিবেদনে জানিয়েছে এই তথ্য। সবশেষ রোহিত-কোহলিদের পাকিস্তানে খেলা স্বাভাবিক করে তুলতে দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনের কথাও বলেছিলেন পিসিবি চেয়ারম্যান মহসিন নকভি। কিন্তু সায় দেয়নি ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই)।

তবে বিসিসিআই সূত্রের বরাতে আইএএনএস বলছে, দ্বিপাক্ষিক সিরিজ পরের কথা, এমনকি ভারতীয় দল চ্যাম্পিয়নস ট্রফির জন্য পাকিস্তানে না-ও যেতে পারেন। ভেন্যু পরিবর্তন হতে পারে। হাইব্রিড মডেলেও করার সম্ভাবনা আছে।

চ্যাম্পিয়নস ট্রফি আইসিসির আয়োজন হওয়া সত্ত্বেও ভারতের অংশগ্রহণ সরকারি নির্দেশের ওপর নির্ভর করে, এমনটি জানিয়েছে বিসিসিআই।

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

বাংলাদেশের বিপক্ষে দল ঘোষণা করলো জিম্বাবুয়ে

Avatar of author

Published

on

বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলবে জিম্বাবুয়ে। সিরিজটির জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট (জেডসি)।

রোডেশিয়ানদের নতুন জনাথন ক্যাম্পবেল ছাড়াও সর্বশেষ শ্রীলঙ্কা সিরিজের দলে না থাকা তাদিওয়ানাশে মারুমানি ও ফারাজ আকরামকে ফেরানো হয়েছে।

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে আগামী ৩ মে, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। সিরিজের পরের দুই ম্যাচ ৫ ও ৭ মে অনুষ্ঠিত হবে একই স্টেডিয়ামে। সিরিজের শেষ দুই ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুর শেরে বাংলায় ১০ ও ১২ মে।

জিম্বাবুয়ে দল
সিকান্দার রাজা (অধিনায়ক), ফারাজ আকরাম, বেনেট ব্রায়ান, রায়ান বার্ল, জনাথন ক্যাম্পবেল, ক্রেইগ আরভিন, জয়লর্ড গাম্বি, লুক জংওয়ে, ক্লাইভ মাদান্দে, তাদিওয়ানাশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, ব্লেসিং মুজারাবানি, আইনস্লে এন্ডলোভু, রিচার্ড এনগারাভা ও শন উইলিয়ামস।

 

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

মোস্তাফিজের শেষ ওভারে ম্যাচ হারলো চেন্নাই

Avatar of author

Published

on

শেষ ওভারে লক্ষ্ণৌ সুপারজায়ান্টসের দরকার ছিলো ১৭ রান। চেন্নাই সুপার কিংসের হয়ে বল হাতে তুলে নেন মোস্তাফিজুর রহমান। তবে টাইগার পেসারের সব গুলো বল করতে হয়নি। মাত্র ৩ টি সফল ডেলিভারিতেই চেন্নাইয়ের দেওয়া রান টপকে যায় লক্ষ্ণৌ। ৩.৩ ওভার বল করে ১ উইকেট নিয়ে মোস্তাফিজ খরচ করেছেন মোট ৫১ রান।

মঙ্গলবার চেন্নাইয়ের এম চিদাম্বরম স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে চেন্নাইয়ের অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়ের সেঞ্চুরিতে ৪ উইকেট হারিয়ে ২১০ রানের বড় সংগ্রহ পায় চেন্নাই। তবে মার্কাস স্টয়নিসের সেঞ্চুরিতে বড় রানের লক্ষ্যে লক্ষ্ণৌ পৌঁছায় ৬ উইকেট আর ৩ বল হাতে রেখে।

 

 

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

আবহাওয়া, গরম আবহাওয়া, গরম
জাতীয়22 mins ago

হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন

তাপদাহে পুড়ছে সারাদেশ। দিনদিন তাপমাত্রার পারদ ওপরের দিকে উঠছে। প্রখর তাপে বিপর্যস্ত জনজীবন। গরম ও অস্বস্তিতে হাঁসফাঁস করছে সাধারণ মানুষ।...

আইন-বিচার43 mins ago

দাফনের ১৫ দিন পর তোলা হলো ব্যাংক কর্মকর্তার লাশ

চট্টগ্রামের মিরসরাইয়ে আদালতের নির্দেশে ময়নাতদন্তের জন্য দাফনের ১৫ দিন পর কবর থেকে এক ব্যাংক কর্মকর্তার লাশ তুলেছে পুলিশ। ওই ব্যাংক...

চট্টগ্রাম2 hours ago

ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৬ শ্রমিক নিহত

রাঙ্গামাটির সাজেক উদয়পুর সড়কে একটি শ্রমিকবাহী ড্রামট্রাক খাদে পড়ে ৬ শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আরও অন্তত ৮ জন আহত...

জাতীয়3 hours ago

এবারের ঈদযাত্রায় সড়কে দুর্ঘটনা ও প্রাণহানি বেশি মোটরসাইকেলে

পবিত্র ঈদুল ফিতরের আগে-পরে ১৫ দিনে (৪ এপ্রিল থেকে ১৮ এপ্রিল) দেশে ৩৫৮টি সড়ক দুর্ঘটনায় ৩৬৭ জন নিহত হয়েছেন। আহত...

মাওলানা মামুনুল হক মাওলানা মামুনুল হক
আইন-বিচার4 hours ago

নাশকতার তিন মামলায় মামুনুল হকের জামিন

রাজধানীর পল্টন ও মতিঝিল থানায় নাশকতার অভিযোগে দায়ের হওয়া পৃথক তিন মামলায় জামিন পেয়েছেন হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মাওলানা...

চট্টগ্রাম4 hours ago

শিশু সন্তানকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিলেন মা

চাঁদপুরের হাজীগঞ্জে শিশু সন্তানকে সঙ্গে নিয়ে মা তাহমিনা আক্তার রিমা নামের এক নারী ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছেন। বুধবার...

বাংলাদেশ5 hours ago

শাকিবকে বিয়ের আগেই বুবলী বিবাহিত ও এক সন্তানের জননী, বোমা ফাটালেন সুরুজ বাঙালি

ব্যক্তিজীবন নিয়ে কথা বলে বারবার খবরের শিরোনামে আসেন ঢালিউড চলচ্চিত্রের আলোচিত নায়িকা শবনম বুবলী। কিছুদিন পরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে শাকিব...

জাতীয়6 hours ago

‘তাপপ্রবাহে ‘অতি উচ্চঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা’

দেশে মাসজুড়ে চলা টানা তাপপ্রবাহের কারণে স্বাস্থ্যগত উচ্চঝুঁকিতে আছে শিশুরা। একইসঙ্গে বর্তমান পরিস্থিতিতে সন্তানদের পানিশূন্যতা থেকে রক্ষা ও নিরাপদ রাখার...

ক্যাম্পাস6 hours ago

এনএসইউর শিক্ষার্থীর মৃত্যু, ধারণা হিট স্ট্রোক

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের (এনএসইউ) ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী ইশতিয়াক ওয়ারেছ তূর্য মারা গেছেন। তীব্র তাপপ্রবাহে হিট স্ট্রোকে তার মৃত্যু হয়েছে বলে...

জাতীয়7 hours ago

১৭৩ বাংলাদেশি নিয়ে কক্সবাজারে পৌঁছেছে মিয়ানমারের জাহাজ

দীর্ঘদিন কারাভোগের পর মিয়ানমারের রাখাইন থেকে ১৭৩ বাংলাদেশিকে নিয়ে কক্সবাজার বিআইডব্লিউটিএ ঘাটে পৌঁছেছে জাহাজ। এর আগে মঙ্গলবার সকালে মিয়ানমারের সিটওয়ে...

Advertisement
ব্যারিস্টার-সুমন
আইন-বিচার3 days ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়4 weeks ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল1 month ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি1 month ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি1 month ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ1 month ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড2 months ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

অর্থনীতি2 months ago

গরুর মাংসের দাম কেজি প্রতি পৌনে ৬ লাখ টাকা!

সর্বাধিক পঠিত