Connect with us

দুর্ঘটনা

মালিবাগে ট্রেন দুর্ঘটনা: তদন্ত কমি‌টি গঠন

Avatar of author

Published

on

রাজধানীর মালিবাগ রেলগেট এলাকায় সোহাগ পরিবহনের এক‌টি বা‌সে ট্রেনের ধাক্কা দেয়ার ঘটনায় রেলের পক্ষ থেকে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বুধবার (২২ মার্চ) রাতে এই কমি‌টি গঠন করা হয়।

তদন্ত কমিটির আহ্বায়ক রেলের সহকারী পরিবহন কর্মকর্তা আমিনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

কমিটির অন্যরা হলেন: সহকারী প্রকৌশলী (ঢাকা-১) আনোয়ার হোসেন, অ্যাসিস্ট্যান্ট সহকারী সংকেত প্রকৌশলী (ঢাকা-১) আশিকুর রহমান, রেলের সরকারি কমান্ড অন ফিরোজ আলম ও সরকারি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার মোহাম্মদ এজহারুল ইসলাম।

উল্লেখ্য, রাত ৯টা ১০ মিনিটে মালিবাগ রেলগেটে ‘দ্রুতযান এক্সপ্রেস’ ট্রেনটি সোহাগ পরিবহনের একটি এসি বাসে ধাক্কা দেয়। এতে ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

Advertisement

প্রায় দুই ঘণ্টা পর দুর্ঘটনাকবলিত বাসটি রেললাইন থেকে সরিয়ে নেয়ার পর রাত ১১টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

মতিঝিল ট্রাফিক বিভাগের অতিরিক্ত উপপুলিশ কমিশনার মোল্লা তবিবুর রহমান বলেন, বাসটিতে দুজন যাত্রী ছিলেন। তারা আহত হয়েছেন। তাদের হাসপাতালে পাঠানো হয়েছে। একজনের মাথা ফেটে গেছে।

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

দুর্ঘটনা

ঘুমন্ত যুবককে পিষে মারল ট্রাক

Published

on

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল

রাজধানীর পল্টন মোড়ে নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডে উঠে যায় ট্রাক। এতে নিহত হয়েছেন অজ্ঞাত এক যুবক। তার বয়স আনুমানিক ৩২ বছর।

বৃহস্পতিবার (২০ জুন) ভোর সাড়ে ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার রক্তাক্ত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ ( ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের চিকিৎসক সকাল ৬টার দিকে মৃত ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করেন পল্টন থানার উপ পরিদর্শক (এস আই) মো. শাহ আব্দুল আজিজ।

তিনি জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে রক্তাক্ত অবস্থায় ওই যুবককে উদ্ধার করি। পরে তাকে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক জানান সে বেঁচে নেই।

এস আই আরও জানান, ঘটনাস্থলের আশপাশের লোকদের জিজ্ঞেস করে আমরা জানতে পারি, অজ্ঞাত ওই যুবকটি রাস্তার মাঝে আইল্যান্ডে ঘুমিয়ে ছিল। আজ ভোরের দিকে দ্রুতগতির একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডের ওপরে উঠে গেলে এ দুর্ঘটনাটি ঘটে। আমরা তাৎক্ষণিকভাবে ওই যুবকের নাম পরিচয় জানতে পারিনি। প্রযুক্তির সহায়তায় তার নাম পরিচয় জানার চেষ্টা চলছে। এ ঘটনায় ঘাতক ট্রাক ও এর চালক পুলিশ হেফাজতে রয়েছে। এ বিষয়ে আইনি প্রক্রিয়া চলমান রয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে রাখা হয়েছে।

Advertisement

 

এসি//

পুরো পরতিবেদনটি পড়ুন

দুর্ঘটনা

তিস্তায় নৌকা ডুবে নিখোঁজ ৮

Published

on

কুড়িগ্রামের তিস্তা নদীতে ২৬ জন যাত্রী নিয়ে নৌকা ডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ১৮ জনকে জীবিত উদ্ধার করা হলেও নিখোঁজ রয়েছেন ৮ জন।

বুধবার (১৯ জুন ) রাতে জেলার উলিপুর উপজেলার সাদুয়া দামারহাট এলাকায় ঘটনাটি ঘতে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন  উলিপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মর্তুজা।

গোলাম মর্তুজা জানান, বর্তমানে তাঁরা ঘটনাস্থলে রয়েছেন।  ঠিক কতজন নিখোঁজ তা বলা যাচ্ছে না। তবে স্থানীয়রা বলছেন ৫-৮ জন নিখোঁজ থাকতে পারেন।

বজরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাইয়ুম সরদার জানান,  ঘটনাটি ঘটেছে সন্ধ্যা ৭টার দিকে। তিনি যতটুকু শুনেছেন ওই যাত্রীরা নৌকা যোগে দাওয়াত খেতে যাচ্ছিলেন। তবে কতজন নিখোঁজ রয়েছেন সেই তথ্য তাঁর জানা নেই।

আই/এ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

দুর্ঘটনা

মোটরসাইকেল আরোহীকে চাপা দিয়ে টেনে নিয়ে গেলো বাস

Published

on

রাজধানীর বনানীতে বিনিময় পরিবহনের একটি বাস এক মোটরসাইকেল আরোহীকে চাপা দিয়ে বাসটি কিছুদূর টেনে নিয়ে যায়। এতে ঘটনাস্থলেই নিহত হন চালক।

শনিবার (১৫ জুন) বেলা সাড়ে ১১টায় রাজধানীর বনানী কবরস্থানের ঢাকা গেটের সামনে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেন বনানী থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী সাহান হক।

তিনি বলেন, শনিবার দুপুর ১২টার দিকে একটি মোটরসাইকেল বনানীর ২৭ নম্বর থেকে ইউটার্ন নিয়ে উত্তরার দিকে যাচ্ছিল। হঠাৎ বিনিময় পরিবহনের বাসটি মোটরসাইকেলটিকে চাপা দিয়ে কিছুদূর টেনে নিয়ে যায়। ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহী নিহত হন।

ওসি কাজী সাহান হক বলেন, বিনিময় পরিবহনের বাসটি ট্রাফিক সিগন্যান অমান্য করে বেপরোয়া গতিতে চালিয়ে পেছন থেকে ওই মোটরসাইকেলকে ধাক্কা দেয়। এতে বাইকের চালক বাসের নিচে চলে যান।

Advertisement

নিহতের নাম আক্কাস। তার বয়স আনুমানিক ৫৫ বছর। তার গ্রামের বাড়ি বগুড়া। লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাজপাতালে নেয়া হয়েছে।

তিনি বলেন, নিহত আক্কাস আগে সরকারি চাকরি করতেন। বর্তমানে এসকিউ ক্যাবলসে টার্ন্সপোট নামে একটি প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন।

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত