Connect with us

খেলাধুলা

লিভারপুলের ম্যাচ সহ টিভিতে আজকের খেলা

Avatar of author

Published

on

ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের প্রথম পর্বের শেষ দিন আজ। রাতে টি-টোয়েন্টিতে মুখোমুখি পাকিস্তান ও নিউজিল্যান্ড। ইংলিশ প্রিমিয়ার লীগে আজ রাত ১ টায় লিডস ইউনাইটেডের মুখোমুখি হবে লিভারপুল।

চলুন একনজরে দেখে নেই আজকের খেলা-

 

ঢাকা প্রিমিয়ার লিগ

রূপগঞ্জ টাইগার্স-ব্রাদার্স
সকাল ৯টা, বিসিবি/ইউটিউব

Advertisement

গাজী গ্রুপ-শাইনপুকুর
সকাল ৯টা, বিসিবি/ইউটিউব

মোহামেডান-লেপার্ডস
সকাল ৯টা, বিসিবি/ইউটিউব

গল টেস্ট-২য় দিন

শ্রীলঙ্কা-আয়ারল্যান্ড
সকাল ১০-৩০ মি., সনি স্পোর্টস ৫

আইপিএল

Advertisement

বেঙ্গালুরু-চেন্নাই
রাত ৮টা, টি স্পোর্টস ও গাজী টিভি

৩য় টি-টোয়েন্টি

পাকিস্তান-নিউজিল্যান্ড
রাত ১০টা, পিটিভি স্পোর্টস ও সনি স্পোর্টস ৫

ইংলিশ প্রিমিয়ার লিগ

লিডস-লিভারপুল
রাত ১টা, স্টার স্পোর্টস সিলেক্ট ২

Advertisement

 

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

ফুটবল

পেশাদার ফুটবল থেকে বিদায় বললেন বনুচ্চি

Published

on

বিশ্বকাপ-জয়ী ইতালিয়ান ফুটবলার লিওনার্দো বনুচ্চি পেশাদার ফুটবলে নিজের ইতি বলে দিলেন। বয়সটা ৩৭ হয়ে গেছে। ইতালির ইউরো চ্যাম্পিয়নশিপের স্কোয়াডে জায়গা মেলেনি তার। এ বছরের শুরুতে তুরস্কের ক্লাব ফেনেরবাচেয়ে যোদ দেন। ইতালির ক্লাব জুভেন্টাসের অন্যতম অংশ ছিলেন তিনি।

বনুচ্চি তার পেশাদার ক্যারিয়ার শুরু করেন ২০০৫ সালে, ইন্টার মিলানের হয়ে। ইন্টার ও এসি মিলান- দুই ক্লাবেই খেলেছেন। তবে জুভেন্টাসের অবিচ্ছেদ্য অংশ ছিলেন তিনি। ক্লাবটির হয়ে ১২ মৌসুমের বেশি খেলেন। যেখানে ৪০০ এর বেশি ম্যাচে মাঠে ছিলেন সাদা-কালো জার্সিতে।

বনুচ্চি ইতালির জার্সিতে ম্যাচ খেলেছেন ১২১ টি। ২০২০ সালে ইউরোর ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে এই ডিফেন্ডারের গোলে শিরোপা নিশ্চিত করে ইতালি।

 

এম/এইচ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

বাংলাদেশ দলে নেই জিকো, ফিরলেন মোরসালিন-তারিক

Published

on

২০২৬ বিশ্বকাপ বাছাই পর্বের শেষ দুই ম্যাচের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ। অস্ট্রেলিয়া ও লেবাননের বিপক্ষে ম্যাচ দুইটি’র জন্য ২৬ সদস্যের দল দেওয়া হয়েছে। যেখানে গোলরক্ষক আনিসুর রহমান জিকো বাদ পড়েছেন। সুযোগ হয়েছে মোহামেডান গোলরক্ষক সুজন হোসেনের।

বাংলাদেশ দলে চোট কাটিয়ে ফিরেছেন শেখ মোরসালিন ও তারিক কাজী। এছাড়াও সুশান্ত ত্রিপুরা, রিমন হোসেন, মোহাম্মদ আবদুল্লাহ ও মেহেদী হাসানরাও ফিরেছেন স্কোয়াডে। বাংলাদেশ কোচ হাভিয়ের কাবরেরা জানিয়েছেন, দল নির্বাচন করা তার জন্য বেশ কঠিন ছিল। অল্প সময়ে অনেক বিষয়ের দিকে খেয়াল রেখেই এই দল নির্বাচন করেছেন তিনি।

আগামী ৬ জুন কিংস অ্যারেনায় অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এরপর ১১ জুন কাতারের দোহায় নিরপেক্ষ ভেন্যুতে লেবাননের বিপক্ষে খেলবে কাবরেরার দল।

 

Advertisement

বাংলাদেশ দল

গোলরক্ষক: মিতুল মারমা, মেহেদী হাসান, সুজন হোসেন।

রক্ষণভাগ: বিশ্বনাথ ঘোষ, রিমন হোসেন, মেহেদী হাসান, তপু বর্মণ, তারিক কাজী, রহমত মিয়া, ইসা ফয়সাল, শাকিল হোসেন, সাদ উদ্দিন, সুশান্ত ত্রিপুরা।

মধ্যভাগ: সোহেল রানা, মোহাম্মদ হৃদয়, সোহেল রানা জুনিয়র, মজিবুর রহমান, জামাল ভূঁইয়া, চন্দন রায়, সৈয়দ শাহ কাজেম কিরমানি।

আক্রমণভাগ: শেখ মোরসালিন, রাকিব হোসেন, মোহাম্মদ আবদুল্লাহ, শাহরিয়ার ইমন, রফিকুল ইসলাম, রাব্বি হোসেন রাহুল।

Advertisement

 

এম/এইচ

 

 

 

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

মাইকেল ক্লার্কের কাছে বিশ্বকাপ ‘ফেভারিট’ ভারত

Published

on

ছবি; ক্রিকইনফো

ভারতকে ‘ফেভারিট’ মানতে খুব বেশি কষ্ট করতে হয় না। দর্শকেরা চাইলেই তা করতে পারেন। প্রায় প্রতিবারই দারুণ এক দল গঠন করে আইসিসির বৈশ্বিক আসরে প্রবেশ করে তারা। আকাশী-নীল জার্সি নিয়ে নানারকম বন্দনা চলতে থাকে চারদিকে। এবারও তার ব্যতিক্রম নয়। এরমধ্যে কিছুদিন আগে শেষ হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)।

অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্ক মুখ খুললেন ভারতকে নিয়ে। আসছে বিশ্বকাপে ভারতের পাল্লা ভারী মনে করেন তিনি। পাশপাশি নিজ দেশ অস্ট্রেলিয়ার জন্য ভারত সবচেয়ে বড় হুমকি হয়ে উঠবে বলেও মনে করেন তিনি।

ইএসপিএন ‘এরাউন্ড দ্য উইকেট’ এ কথা বলতে গিয়ে ক্লার্ক বলেন, ‘আপনি যদি বিশ্বকাপের ‘ফেভারিট’ নিয়ে বলেন, এটা ভারতের দিকেই যাবে। কারণ তারা যে পরিমাণ ক্রিকেট খেলে, তাদের প্রস্তুতি থাকে দুর্দান্ত। ক্যারিবিয়ান ও আমেরিকার কন্ডিশন আলাদা ভারতের জন্য। তবে অনেককিছু মিলও রয়েছে, তাদের খেলোয়াড়দের অভ্যাস হয়ে যাবে।‘

ভারতীয় দলে স্পিনারদের আধিক্য রয়েছে। ফলে বিশ্বকাপের কন্ডিশনে তাদের ভালো করার সুযোগ বেশি বলেও মনে করেন সাবেক অজি অধিনায়ক ক্লার্ক।

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত