Connect with us

অপরাধ

কারাভোগের পর আবারও মাদক কারবারে তরুণী

Avatar of author

Published

on

মাদক কারবারে তরুণী

মাদক মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত নারী মাদক কারবারিকে রাজধানীর হাতিরঝিল এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-২। এর আগেও তিনি মাদক মামলায় ১৬ মাস জেল খেটেছিলেন।

মঙ্গবার (১৮ এপ্রিল) রাতে র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. ফজলুল হক গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

র‌্যাব কর্মকর্তা জানান, ২০১৯ সালের ১৭ আগস্ট ডিএমপি ঢাকার উত্তরা পূর্ব থানায় দায়ের করা মাদক মামলার আসামি সাথী আক্তার (২৪)। সেই সময় তার বিরুদ্ধে ৫০০০ পিচ ইয়াবা ট্যাবলেট বিক্রয়ের উদ্দেশ্যে নিজের কাছে রাখার অপরাধে ওই থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ সালের ৩৬ (১) এর ১০(গ) এ মামলা হয়। সাথী আক্তার ওই মামলায় ১৬ মাস জেল খাটার পর ২০২০ সালে শেষের দিকে জামিনে বের হন। পরে নিয়মিত হাজিরা না দিয়ে গ্রেপ্তার এড়ানোর জন্য আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে আত্মগোপনে ছিলেন। ওই মাদক মামলার অবগত সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ ও তথ্য প্রমাণসহ দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষে আসামির বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হওয়ায় বিশেষ দায়রা জজ ও বিচারক (জেলা ও দায়রা জজ) দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২, ঢাকা ২০২২ সালের ২৮ এপ্রিল আসামি সাথী আক্তারকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেন।
ফজলুল হক জানান, এরই ধারাবাহিকতায় গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি চৌকস আভিযানিক দল মঙ্গলবার (১৮ এপ্রিল) দুপুরে ঢাকার হাতিরঝিল থানা এলাকায় অভিযান পরিচালনা করে সাথী আক্তারকে গ্রেপ্তার করে।

র‌্যাবের ওই কর্মকর্তা জানান, গ্রেপ্তারকৃত আসামি একজন পেশাদার মাদক চক্রের সক্রিয় নারী সদস্য। তার বিরুদ্ধে একটি অপহরণ মামলাও রয়েছে। তিনি দীর্ঘদিন ধরে বেআইনিভাবে সীমান্তবর্তী জেলা থেকে নেশা জাতীয় মাদকদ্রব্য ইয়াবা রাজধানীর ঢাকায় নিয়ে এসে তার অন্যান্য সংঘবদ্ধ সহযোগীদের কাছে সরবরাহের মাধ্যমে মাদক ব্যবসা করে আসছিলেন। আসামিকে জিজ্ঞাসাবাদে আরও অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে, যা যাচাই বাছাই করে ভবিষ্যতে র‌্যাব-২ এ ধরনের অভিযান অব্যাহত রাখবে।

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

অপরাধ

যাত্রীসেজে মাদক কেনাবেচা করতো লাবনী, গ্রেপ্তার ৭

Published

on

রাজধানীর ওয়ারী এলাকা থেকে মাদক কারবারি চক্রের মূলহোতা লাবনী আক্তারসহ সাতজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৩। এ সময় তাদের কাছ থেকে ৫ হাজার ৭৬৩ পিস ইয়াবা ট্যাবলেট ও নগদ ২ লাখ ৬০ হাজার ৯৬৫ টাকা জব্দ করা হয়। গেলো বুধবার (১৫ মে) দিবাগত রাত ২টার দিকে রাজধানীর ওয়ারী এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

বৃহস্পতিবার (১৬ মে) এ তথ্য গণমাধ্যমে জানান র‍্যাব-৩ এর স্টাফ অফিসার (মিডিয়া) সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. শামীম।

গ্রেপ্তাররা হলেন, লাবনী আক্তার (৩৬), তার প্রধান সহযোগী মো. আক্তার হোসেন (৩৪), মো. মনিরুল্লাহ ড্যানি (৩২), মো. মোক্তার হোসেন (৩৬), মো. আল আমিন মোহসিন (৩৯), মো. মিলন মিয়া (৪৫) ও রুপা বেগম (২৮)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, গ্রেপ্তার লাবনী আক্তার মাদককারবারি এ চক্রের মূলহোতা। দীর্ঘদিন ধরে চক্রটি অভিনব পদ্ধতিতে অবৈধ ইয়াবা ট্যাবলেট উখিয়া সীমান্তবর্তী এলাকা থেকে কিনে নিয়ে আসে। এরপর এসব মাদক রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় বিক্রি করে আসছে। তারা যাত্রীসেজে ও পণ্যবাহী গাড়িতে মালামাল পরিবহনের আড়ালে সীমান্তবর্তী এলাকা থেকে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় মাদক কেনাবেচা করতো।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া গ্রহণ করা হয়েছে বলেও তিনি জানান।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

অপরাধ

হজ এজেন্সির দুই মালিকের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে চিঠি

Published

on

হাজি
ফাইল ছবি

২০ জন হজযাত্রীর নিবন্ধন করলেও টাকা পরিশোধ না করায় দিয়া ইন্টারন্যাশনাল নামের হজ এজেন্সির চেয়ারম্যান মো. কামরুল ইসলাম ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ আলী বাবুর দেশত্যাগে নিষেধাজ্ঞা ও আইনানুগ ব্যবস্থা নেয়ার অনুরোধ জানিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে চিঠি দিয়েছে ধর্ম মন্ত্রণালয়/

বৃহস্পতিবার (১৬ মে)  ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মুহা. আবু তাহিরের সই করা একটি চিঠি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবের কাছে চিঠি পাঠানো হয়।

চিঠিতে বলা হয়, হজ এজেন্সি দিয়া ইন্টারন্যাশনাল ট্যুরস অ্যান্ড ট্রাভেলসের চেয়ারম্যান এবং এমডি ২০ জন হজযাত্রীকে আল ঈমান হজ কাফেলা ট্রাভেলস অ্যান্ড ট্যুরসের অধীনে নিবন্ধন করান। কিন্তু নিবন্ধনের অর্থ আল ঈমান হজ কাফেলা ট্রাভেলস অ্যান্ড ট্যুরসের অনুকূলে পরিশোধ হয়নি। ফলে ভিসা ইস্যু না হওয়ায় ২০ জনেরই হজে যাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে।

এ অবস্থায় ২০ জনের হজে যাওয়া নিশ্চিতকরণের লক্ষে অভিযুক্ত দুজন যাতে দেশত্যাগ করতে না পারে ও একই সাথে আইনি ব্যবস্থা নেয়ার অনুরধ করে ধর্ম মন্ত্রণালয়।

প্রসঙ্গত, গেলো ৯ মে থেকে শুরু হওয়া হজ যাত্রায় এখন পর্যন্ত ২৬ হাজারের বেশি হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

অপরাধ

মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৯

Published

on

মাদকবিরোধী

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। অভিযানে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ২৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ মে) সকালে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।

ডিএমপি পক্ষ থেকে বলা হয়, ডিএমপির নিয়মিত মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে বুধবার (১৫ মে) সকাল ৬টা থেকে আজ সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়।

এ সময় ১৫৮৯ পিস ইয়াবা, ৩৭ গ্রাম হেরোইন, ১৫ কেজি ৫০ গ্রাম গাঁজা ও ৬৫ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

গ্রেপ্তারদের বিরুদ্ধে ডিএমপির সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ২৩টি মামলা রুজু হয়েছে।

Advertisement

কেএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত