যান্ত্রিক ত্রুটিতে আটকে আছে ‘সোনার বাংলা’

যান্ত্রিক ত্রুটিতে আটকা পড়েছে চট্টগ্রামঅভিমুখী সোনার বাংলা এক্সপ্রেস। ট্রেনটি তিনটা বগিতে এয়ার প্রেশার না থাকায় এ সমস্যা দেখা দিয়েছে।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) সকাল ৭টায় ট্রেনটি কমলাপুর রেলওয়ে স্টেশন ছেড়ে যাওয়ার কথা থাকলেও সকাল ৯টায় ছেড়ে যেতে পারেনি। এ কারণে এখন পর্যন্ত (সকাল ৯টা ১০ মিনিট) কমলাপুর স্টেশনের প্ল্যাটফর্মে দাঁড়ানো আছে।

রেলওয়ের কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, ট্রেনটির পেছনের তিন বগির ব্রেকে প্রেশার না পাওয়ায় ছাড়তে সময় লাগছে। মূলত ইঞ্জিন থেকে বগিতে যে এয়ার প্রেশার থাকতে হয় তা খুব কম আসছে। সাধারণত ৫০০ বিপি সর্বোচ্চ থাকে সেখানে ৪০০ বা পৌনে ৪০০ হলেও চলতে পারে ট্রেন। পেছনের বগি তিনটা এমপিএস ব্রেক দিলেও এয়ার প্রেশার কম আসছে। তবে টেকনিক্যাল টিম কাজ করছে, দ্রুত সময়ের মধ্যেই ঠিক হয়ে যাবে।

এদিকে ট্রেনের সমস্যায় ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। তারা বলেন, সমস্যা হতেই পারে, তবে তার সঠিক ব্যাখ্যা যাত্রীদের বলা উচিত। রেলওয়ে থেকে কোনো সমস্যার কথাও জানানো হচ্ছে না, কতক্ষণ ঠিক হবে সেটাও বলা হচ্ছে না।

এর আগে গেলো রোববার সন্ধ্যায় ইফতারের পরপরই কুমিল্লার নাঙ্গলকোটের হাসানপুর স্টেশনে মালবাহী ট্রেনকে ধাক্কা দিয়ে উল্টে যায় সোনার বাংলা ট্রেনের ইঞ্জিনসহ কয়েকটি বগি। এ দুর্ঘটনায় সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের চালক (লোকোমাস্টার) মো. জসিম উদ্দিন, সহকারী লোকোমাস্টার মো. মহসীন ও গার্ড আবদুল কাদেরকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

 

Recommended For You

Leave a Reply