৪ উইকেট হারিয়ে বিপর্যয়ে মুমিনুলরা

টি-টোয়েন্টির ব্যর্থতা ঢাকতে আশা ছিল টেস্টে ভালো খেলার। যদিও এখনই বলা যাচ্ছে না ফলাফল কি হবে। তবে শুরু ভালো করে হতাশার দিকে যাচ্ছে টাইগাররা। ৩৩ রানেই দুই ওপেনারকে বিদায় নিতে হলো। দলীয় ৪৭ রানের মাথা বিদায় নেন মুমিনুল। এরপর ব্যাট হাতে বেশি সময় মাঠে থাকতে পারলেন না শান্তও। সব মিলিয়ে বিপর্যয়ে আছেন মুমিনুলরা।

আজ শুক্রবার (২৬ নভেম্বর) সকালে টস জিতে বাংলাদেশ দলের অধিনায়ক মুমিনুল হক টস জিতে পাকিস্তানকে ফিল্ডিংয়ের আমন্ত্রণ জানান।

প্রথম ৬ ওভারে ৬টি বাউন্ডারি এসেছে। ৫ম ওভারে শাহিন শাহ আফ্রিদির ৩য় ডেলিভারিটি বাউন্সার ছিল। দ্রুত গতিতে আসা সেই বল খেলা তো দূরের কথা বলের লাইন থেকেই সরতে পারেননি সাইফ। ১২ বলে ১৪ রান করে সাজঘরে

সাইফের বিদায়ের পর তাকে অনুসরণ করেন আরেক ওপেনার সাদমান। হাসান আলীর বলটি সুইং করে এসে সাদমানের প্যাডে লাগে। ওপেনার সাদমানাও ১৪ রানের বেশি করতে পারলেন না।

দলীয় ৪৭ রানের মাথায় ক্যাচ আউট হলেন মুমিনুল হক। তার সংগ্রহ ১৮ বলে ৬ রান। সাজিদ খানের ১৬ তম ওভারের প্রথম বলেই ব্যাটের কানায় লাগিয়ে ক্যাচ দেন মোহাম্মদ রিজওয়ানের হাতে।

পরের ওভারেই উইকেট দিলেন নাজমুল হোসেন শান্ত। পাকিস্তানের মিডিয়াম পেসার ফাহিম আশরাফের বলকে খেলতে গিয়ে পয়েন্টে ক্যাচ দেন সাজিদ খানের হাতে। ৩৬ বলে ১৪ রান করে ফেরেন শান্ত।

বাংলাদেশ একাদশ: মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী, আবু জায়েদ রাহী ও ইয়াসির আলি রাব্বি।

পাকিস্তান একাদশ: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, আব্দুল্লাহ শফিক, আবীদ আলী, আজহার আলী, ফাহিম আশরাফ, ফওয়াদ আলম, হাসান আলী, নোমান আলী, সাজিদ খান ও শাহীন শাহ আফ্রিদি।

Recommended For You