Connect with us

ঢাকা

ডাইং কারখানায় আগুন

Published

on

আগুন

টঙ্গীতে একটি ডাইং কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট কাজ করছে। এ ছাড়া ঘটনাস্থলে যাচ্ছে আরও ছয়টি ইউনিট।

রোববার (৭ মে) এ ঘটনা ঘটে।

বিস্তারিত আসছে ….

ঢাকা

অটোরিকশার পেছনে কাভার্ডভ্যানের ধাক্কা, নিহত ১

Published

on

গাজীপুরের মাওনা- কালিয়াকৈর আঞ্চলিক সড়কে দ্রুতগতির মালবাহী কাভার্ডভ্যানের ধাক্কায় ব্যাটারি চালিত অটোরিকশার ১ যাত্রী নিহত হয়েছে। এতে গুরুতর আহত হয়েছে আরও ৫ জন। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (২৮মে) সকাল সাড়ে ৭টার দিকে কালিয়াকৈর টু ফুলবাড়িয়া আঞ্চলিক সড়কের চাপাইর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত হলেন, টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলার আজগানা গ্রামের মীর মুসার ছেলে মীর আলম (৪০)।

এলাকাবাসী ও পুলিশ জানায়, মঙ্গলবার সকাল সাড়ে সাতটার দিকে মির্জাপুর উপজেলার আজগানা এলাকা থেকে একটি অটোরিকশাযোগে ৫ যাত্রী নিয়ে কালিয়াকৈরের উদ্দেশ্যে রওনা দেয়। চাপাইর এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে ছেড়ে আসা একটি কাভার্ডভ্যান একই পাশে থাকা অটোরিকশাকে অভারটেক করার সময় আজগানা থেকে ছেড়ে আসা অটোরিকশায় সজোড়ে ধাক্কা দেয়। এতে অটোরিকশাটি যাত্রীসহ দুমড়ে-মুচড়ে কাভার্ডভ্যানের নিচে চলে যায়।

খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আধা ঘণ্টার চেষ্টার পর অটোরিকশাটি কেটে যাত্রীদের বের করা হয়। ঘটনাস্থলেই মীর আলম নামে ওই শ্রমিক মারা যান। এ সময় চালক হাবিব, আলামিন, মনির, পারভিনসহ আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। যাত্রীরা সবাই উপজেলা বোর্ড এলাকার জিএমএস কারখানার শ্রমিক বলে জানায় পুলিশ।

Advertisement

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম নাসিম ঘটনাটি নিশ্চিত করে বলেন, এ ঘটনায় ঘাতক কাভার্ডভ্যানের আটক করা হয়েছে। তবে চালক পালিয়ে গেছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা চলমান।ৎ

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

অপরাধ

ইটের স্তূপের নিচে চাপা পড়লো ঘর, নামাজরত বৃদ্ধ দম্পতি নিহত

Published

on

নরসিংদী সদর উপজেলার চরাঞ্চলের স্তুপ করে রাখা ইটের নিচে চাপা পড়ে বৃদ্ধ দম্পতির মৃত্যু হয়েছে। পরে এলাকার লোকজন ইট সরিয়ে তাদের লাশ উদ্ধার করে।

মঙ্গলবার (২৮ মে) ভোরে জেলা সদরের নজরপুর ইউনিয়নের ছগরিয়াপাড়ায় এ ঘটনা ঘটে।

নিহত দুজন হলেন ছগরিয়াপাড়া এলাকার কালু মিয়া (৭৫) ও তার স্ত্রী সবমেহের বেগম (৬৫)।

তাদের ছেলে ইব্রাহিম মিয়া বলেন, ভোরে ফজরের নামাজ আদায় করছিলেন তার বাবা-মা। টানা বৃষ্টিপাত ও ঝড়ের কারণে পাশে বিশাল স্তূপ করে রাখা ইট ঘরের ওপর হেলে পড়ে। এ সময় টিনের বেড়া ও চালা ভেঙে তাদের ওপর পড়ে। তাতে ঘটনাস্থলেই বাবা-মার মৃত্যু হয়। পরে এলাকার লোকজন ইট সরিয়ে তাদের লাশ উদ্ধার করে।

এ বিষয়ে জানতে চাইলে স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সাইফুল হক স্বপন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে যান তিনি। ঘরের পাশেই এক ব্যবসায়ীর ইটের স্তূপ ছিল। সেই ইটের নিচে চাপা পড়ে বৃদ্ধ স্বামী-স্ত্রীর মৃত্যু হয়েছে। এ বিষয়ে বিস্তারিত জানার চেষ্টা করছি।

Advertisement

এ বিষয় নরসিংদী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তানভীর আহমেদ বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসেছি। প্রতিবেশী ও নিহতের ছেলেরা লাশ উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে প্রেরণ করেছে। অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করে পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

গাজীপুরে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

Published

on

বকেয়া বেতনের দাবিতে গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছেন পোশাক শ্রমিকরা। এতে মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

মঙ্গলবার (২৮ মে) সকাল ৯টার দিকে গাজীপুর মহানগরীর টঙ্গী পশ্চিম থানার খাঁ পাড়া এলাকায় মহাসড়ক অবরোধ করেন তারা। পরে সাবেক মেয়র জাহাঙ্গীর আলম এর বাসভবনে সামনে অবস্থান নেন পোশাক শ্রমিকরা।

জানা গেছে, গাজীপুরের টঙ্গী এলাকার বি এস আই এস গার্মেন্টসের শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করেছেন। গেলো ১০ দিন ধরে আন্দোলন করছেন তারা।

বিক্ষোভরত শ্রমিকরা জানান, এপ্রিল মাসের বকেয়া বেতনের দাবিতে আজ মঙ্গলবার পোশাক শ্রমিকরা গাজীপুরা সাতাইশ থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে গাছা থানার মালেকের বাড়ি এলাকায় অবস্থান নেন। এসময় মহাসড়কের পূর্ব পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে ভোগান্তিতে পড়েন যাত্রীরা। পরে তারা সাবেক সিটি মেয়র জাহাঙ্গীর আলমের বাড়ির সামনে এসে বিক্ষোভ করতে থাকে। এর আগেও কয়েক দফা তার বাসার সামনে শ্রমিকরা অবস্থান নেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রমিকরা সেখানে অবস্থান করছিলেন।

গাজীপুর শিল্প পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোশাররফ হোসেন বলেন, বকেয়া বেতনের দাবিতে শ্রমিকরা রাস্তায় নামেন। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেছ।

Advertisement

 

এসি//

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version