যাত্রীর পায়ুপথ থেকে ২০ পিস স্বর্ণের বার উদ্ধার

বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্টে ভারতগামী তিন বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রীর পায়ুপথ থেকে ২০ পিস স্বর্ণের বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেলের সদস্যরা।

সোমবার (২৯ মে) সকাল ৮টার দিকে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন কাস্টমস থেকে স্বর্ণের বারসহ তাদের আটক করা হয়।

আটকৃতরা হলেন- ফরিদপুর জেলার নগরকান্দা থানার বানেশ্বরদী গ্রামের মোশারফ হোসেনের ছেলে মো. হাবিব (৩৭), গোপালগঞ্জের মুকসেদপুর থানার লোহাচুরা গ্রামের শহিদ মোল্লার ছেলে মহিউদ্দিন (৩৬) ও একই এলাকার আমজেদ মোল্লার ছেলে রনি আহমেদ (৪৪)।

বেনাপোল শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেলের উপ-পরিচালক শায়েখ আরেফীন জাহেদী বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, গোপন খবরে জানতে পারি, ভারতগামী তিন বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রী বেনাপোল চেকপোস্ট দিয়ে স্বর্ণের একটি বড় চালান ভারতে পাচার করবে। এমন তথ্যের ভিত্তিতে চেকপোস্ট ইমিগ্রেশন কাস্টমসে নজরদারি বাড়ানো হয়। পরে ওই তিন যাত্রী টার্মিনাল পার হয়ে ইমিগ্রেশনে প্রবেশ করলে তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে প্রথমেই তাদের কাছে স্বর্ণ থাকার কথা স্বীকার করেন। পরে বিশেষ কায়দায় বসিয়ে রনির পায়ুপথ থেকে ৮টি এবং হাবিব ও মহিউদ্দিনের পায়ুপথ থেকে ৬টি করে মোট ২০টি স্বর্ণের বার পাওয়া যায়। যার ওজন দুই কেজি ৩০০ গ্রাম। উদ্ধারকৃত স্বর্ণের মূল্য এক কোটি ৭৪ লাখ টাকা।

এ ঘটনায় বেনাপোল পোর্ট থানায় একটি মামলা দিয়ে ওই তিনজনকে থানায় সোপর্দ করা হয়েছে ও উদ্ধারকৃত স্বর্ণের বারগুলো সরকারি ট্রেজারিতে জমা দেয়া হয়েছে বলে জানান ওই কর্মকর্তা।

Recommended For You

Leave a Reply